সেরি আ জয়ের ‘স্বপ্ন’ দেখতে চান না আল্লেগ্রি

চলতি মৌসুমের প্রথম দিকে সেরি আয় ইউভেন্তুসের শুরুটা ছিল ভীষণ খারাপ। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের কিছুটা ফিরে পেয়েছে দলটি। জানুয়ারির দলবদলে শক্তিও বাড়িয়েছে তারা। তা স্বত্ত্বেও শিরোপা দৌড়ে নিজেদের দেখছেন না তুরিনের ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। বাস্তবতায় চোখ রেখে আপাতত শীর্ষ চারে থেকে লিগ শেষ করাকেই লক্ষ্যস্থির করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2022, 04:21 PM
Updated : 9 Feb 2022, 04:21 PM

লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে ইউভেন্তুস প্রথম চার রাউন্ডে ছিল জয়শূন্য, সমান দুটিতে হেরেছিল ও ড্র করেছিল। এরপর টানা চার ম্যাচ জিতলেও পরের ছয় রাউন্ডে তিনটিতে হারে ও একটিতে ড্র করে তারা। ক্রমশ বাড়ছিল পয়েন্ট টেবিলের ওপরের দিকের দলগুলোর সঙ্গে তাদের ব্যবধান। এক পর্যায়ে শীর্ষ ছয়ে থাকতেই ধুঁকতে হচ্ছিল প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নদের।

এরপর ধীরে ধীরে ছন্দ খুঁজে পায় দলটি। টানা ১০ ম্যাচে অপরাজিত আছে তারা, এর মধ্যে জয় সাতটি। এতে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে বেশ।

২৪ ম্যাচে ১৩ জয় ও ৬ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে তারা। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ২৩ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে। ইউভেন্তুসের সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে এসি মিলান। ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে নাপোলি।

শক্তি বাড়াতে জানুয়ারিতে ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচ ও মিডফিল্ডার দেনিস জাকারিয়াকে দলে ভেড়ায় ইউভেন্তুস। গত রোববার লিগে ভেরোনার বিপক্ষে এই দুজনের গোলেই ২-০ ব্যবধানে জয় পায় তুরিনের ক্লাবটি।

পারফরম্যান্সের বিচারে এখন সময়টা বেশ ভালো যাচ্ছে ইউভেন্তুসের। সমর্থকদের মাঝেও নতুন করে আশার সঞ্চার হচ্ছে। তবে আল্লেগ্রি কঠিন বাস্তবতা ভালোই বুঝতে পারছেন। তাইতো বুধবার এক সংবাদ সম্মেলনে দলের লিগ শিরোপা সম্ভাবনার কথা উঠতেই আল্লেগ্রি বর্তমান পরিস্থিতি বিবেচনায় নেওয়ার ওপর জোর দিলেন।

“ভেরোনার (বিপক্ষে জয়ের) পর দলের মাঝে উচ্ছ্বাস ফিরে এসেছে। উদ্দীপনা থাকা ভালো, তবে খুব বেশি নয়। আমাদের কাজ করে যেতে হবে; আমাদের লক্ষ্য শীর্ষ চারে থেকে শেষ করা এবং (ইতালিয়ান) কাপে যতটা সম্ভব এগিয়ে যাওয়া।”

“কেউ স্বপ্ন দেখতে চাইলে দেখতেই পারে, কিন্তু আমি তা করব না। শীর্ষ তিন দল অনেক এগিয়ে আছে, কারণ ইন্টার সম্ভাব্য ১১ পয়েন্ট এগিয়ে আছে। আমরা পিছিয়ে আছি। লিগে আমাদের মূল লড়াইটা হবে আতালান্তার বিপক্ষে, এখন থেকে মৌসুমের শেষ পর্যন্ত হয়তো সেটাই থাকবে।”

লিগে পরের ম্যাচে আগামী রোববার আতালান্তার বিপক্ষেই খেলবে ইউভেন্তুস।