তবু শুরুর একাদশে ‘নিশ্চিত নন’ আসেনসিও

করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়র থাকলে গ্রানাদার বিপক্ষে হয়তো শুরুর একাদশেই জায়গা হতো না মার্কো আসেনসিওর। সুযোগ পেয়ে এই স্প্যানিশ ফরোয়ার্ড দারুণ নৈপুণ্যে তিন পয়েন্ট এনে দিয়েছেন দলকে। জয়ের নায়ককে প্রশংসায় ভাসিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তবে আসেনসিওকে নিয়মিত শুরুর একাদশে রাখার নিশ্চয়তা দিতে পারছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 03:14 PM
Updated : 7 Feb 2022, 03:14 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে লা লিগার ম্যাচে গ্রানাদাকে ১-০ গোলে হারিয়ে ৬ পয়েন্টে এগিয়ে যায় রিয়াল।

চোটের কারণে ছিলেন না ফরাসি ফরোয়ার্ড ও এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা (১৭ গোল) বেনজেমা। নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (১২ গোল) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস। তাদের অনুপস্থিতিতে প্রতিপক্ষের ডি-বক্সে একজন কার্যকর স্কোরারের শূন্যতা বারবার ফুটে ওঠে প্রকটভাবে।

অবশেষে ৭৪তম মিনিটে জয়সূচক গোলটি করেন আসেনসিও। স্বাগতিকদের প্রথম আক্রমণ ভেস্তে যাওয়ার পর এদের মিলিতাও ডি-বক্সের বাইরে প্রতিপক্ষের একজনের থেকে বল কেড়ে আরেকটু পেছনে আসেনসিওকে বাড়ান। জায়গা বানিয়ে প্রায় ২০ গজ দূর থেকে জোরাল শটে দলকে এগিয়ে নেন ২৬ বছর বয়সী এই ফুটবলার।

‘ট্রান্সফার মার্কেট’ এর হিসাবে, এবারের লা লিগায় এখন পর্যন্ত আসেনসিও ১৮ ম্যাচে ৯৯৪ মিনিট মাঠে ছিলেন। এর মধ্যে ১১টিতে ছিলেন শুরুর একাদশে। বাকি সাতটিতে নামেন বদলি হিসেবে। সব মিলিয়ে লিগে তার গোল ৬টি।

গ্রানাদা ম্যাচের পর সংবাদ সম্মেলনে আসেনসিওকে নিয়ে মুগ্ধতার কথা শোনান আনচেলত্তি। তবে শুরুর একাদশে জায়গা দেওয়ার বিষয়ে সংশয়ী তিনি।

“সে খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। এই মৌসুমে সে অনেক গোল করেছে, অনেক গোল তৈরি করেছে। রক্ষণেও অবদান রাখে, যা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তবে আমি জানি না সে (নিয়মিত) শুরুর একাদশে থাকবে কি-না, কিন্তু সে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।”

“সে নির্ভরযোগ্য, কঠোর পরিশ্রম করে। তার সেরা মানের জন্য, বিশেষ করে তার শটের জন্যই আমরা ম্যাচটি জিতেছি। চোটের কঠিন সময় থেকে সে আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে ফিরে এসেছে।”