প্রতিপক্ষ রিয়ালের সঙ্গে এখন কথা নয় এমবাপের

চাইলে যে কোনো দলের সঙ্গে এখন কথা বলতে পারেন কিলিয়ান এমবাপে। আগাম চুক্তিও করে রাখতে পারেন পিএসজির এই ফরোয়ার্ড। তাকে নিতে সবচেয়ে আগ্রহী যে দল তাদের সঙ্গেই সামনে খেলা। এখন কি করবেন ফরাসি এই তারকা? স্বাভাবিকভাবেই এ নিয়ে কৌতুহলের শেষ নেই। তবে এমবাপে জানালেন, রিয়াল মাদ্রিদের সঙ্গে এখন কোনো কথা নয়। স্প‍্যানিশ ক্লাবটিকে ইউরোপ সেরার মঞ্চ থেকে বিদায় করতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 01:22 PM
Updated : 7 Feb 2022, 01:22 PM

গত গ্রীষ্মের দলবদলের শেষ মুহূর্ত পর্যন্ত রিয়াল চেষ্টা করেছিল এমবাপেকে দলে ভেড়াতে। আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হতে যাওয়া এই তরুণের জন‍্য স্পেনের ক্লাবটি রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু তাকে কোনোভাবেই ছাড়তে রাজি হয়নি পিএসজি।

স্পেন ও ফ্রান্সের কয়েকটি সংবাদমাধ্যমে বলা হয়েছিল, এমবাপেকে পেতে প্রথম দফায় ১৬ কোটি এবং পরে ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। কিন্তু কোনোটিই পছন্দ হয়নি পিএসজির। দলবদলের শেষ দিনে ২০ কোটি ইউরো দিতেও নাকি রাজি ছিল ইউরোপের সফলতম দলটি। তাতেও সাড়া দেয়নি ফরাসি ক্লাবটি।

দলবদলের চুক্তির নিয়ম অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে ইচ্ছে হলে যেকোনো ক্লাবের সঙ্গে কথা বলতে পারেন এমবাপে। যদিও জানুয়ারির দলবদলে পিএসজি ছাড়ার ইচ্ছার কথা শোনা যায়নি তার মুখে।

তবে সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম বিল্ড দাবি করে, রিয়ালের সঙ্গে এরই মধ‍্যে চুক্তি সেরে ফেলেছেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। আসছে গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে মাদ্রিদে পাড়ি জমাবেন বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ড।

এবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল ও পিএসজি। আগামী ১৫ ফেব্রুয়ারি পিএসজির মাঠে হবে প্রথম লেগ। ফিরতি পর্ব হবে রিয়ালের মাঠে, ৯ মার্চ। এরপরই রিয়াল-এমবাপের চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে বিল্ডের প্রতিবেদনে বলা হয়।

লিগ ওয়ানে রোববার লিলের বিপক্ষে পিএসজির ৫-১ গোলে জয় পাওয়া ম্যাচের পর অ্যামাজন প্রাইম এমবাপের কাছে এই বিষয়ে জানতে চেয়েছিল। সে সময় তিনি জানান, আপাতত কেবল পিএসজিকে নিয়েই ভাবছেন তিনি।  

“আমি (রিয়াল) মাদ্রিদকে হারানোর দিকেই মনোযোগ দিচ্ছি এবং আমরা দেখব এরপর কী হয়।”

“(রিয়ালে যোগ দেওয়া নিয়ে) আমি এখনও সিদ্ধান্ত নেইনি। এমনকি মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি যদি পরিস্থিতিতে বদল আনে এবং যদিও আমি চাইলেই এখন যা ইচ্ছে করতে পারি, তারপরও এই ধরনের কিছু আমি করব না। আমি কোনো প্রতিদ্বন্দ্বী দলের সঙ্গে কথা বলব না।”