লিলের জালে পিএসজির গোল উৎসব

ফরাসি কাপ থেকে বিদায়ের হতাশা পেছনে ফেলে লিগ ওয়ানে দারুণ পারফরম্যান্স উপহার দিল পিএসজি। সতীর্থের গোলে অবদান রাখার পর নিজে জালের দেখা পেলেন লিওনেল মেসি। চমৎকার একটি গোল করলেন কিলিয়ান এমবাপে। লিলকে উড়িয়ে লিগ টেবিলে ১৩ পয়েন্টে এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2022, 09:39 PM
Updated : 6 Feb 2022, 10:41 PM

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লিগ ম্যাচটি ৫-১ গোলে জিতেছে পিএসজি। জোড়া গোল করেছেন দানিলো পেরেইরা। মেসি ও এমবাপে ছাড়া অন্য গোলটি করেন প্রেসনেল কিম্পেম্বে।

লিগ ওয়ানে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল প্যারিসের দলটি। গত সোমবার তারা ঘরের মাঠে নিসের বিপক্ষে টাইব্রেকারে হেরে ফরাসি কাপের শেষ ষোলো থেকে বিদায় নেয়।

দশম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে মার্কিনিয়োসের শটে বল ধরে রাখতে পারেননি লিলের গোলরক্ষক। কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান পেরেইরা।

অষ্টাদশ মিনিটে ভালো একটি সুযোগ পান মেসি। ডি-বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন তারকার শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। একটু পর লিলের সভেন বোটমানের জোরাল হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান জানলুইজি দোন্নারুম্মা।

২৮তম মিনিটে বোটমানই সমতায় ফেরান স্বাগতিকদের। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে সতীর্থের বাড়ানো বলে এই ডাচ ডিফেন্ডারের ভলি দোন্নারুম্মার হাত ছুঁয়ে জালে জড়ায়।

তিন মিনিট পরই অবশ্য লিড আবার পুনরুদ্ধার করে পিএসজি। মেসির কর্নারে দূরের পোষ্টে হেডে ফাঁকা জালে বল পাঠান ডিফেন্ডার কিম্পেম্বে।

৩৮তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন মেসি। বাঁ দিক দিয়ে আক্রমণে যাওয়া এমবাপেকে লিলের এক ডিফেন্ডার রুখে দিলেও বল মেরে বসেন মেসির পায়ে। ডি-বক্সে ঢুকে সহজেই গোলরক্ষককে ফাঁকি দেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

লিগ ওয়ানে পিএসজির হয়ে ১৩ ম্যাচে এটি মেসির দ্বিতীয় গোল। ছয় ম্যাচ পর লিগে জালের দেখা পেলেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল পেতে পারতেন মেসি। ডি-বক্সের বাইরে থেকে তার ফ্রি-কিক ক্রসবারে লাগে।

চলতি আসরে এই নিয়ে আটবার মেসির শট ক্রসবার কিংবা পোষ্টে লাগল।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়ান পেরেইরা। মেসির শট প্রথমে ঠেকিয়ে দেন গোলরক্ষক। লেয়ান্দ্রো পারেদেসের কাছ থেকে বল পেয়ে পেরেইরার শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে জালে জড়ায়।

৬৭তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান ৫-১ করেন এমবাপে। মার্কো ভেরাত্তির পাস থেকে তিনি বল পান ডি-বক্সের বাইরে। সেখান থেকে তার ডান পায়ের বাঁকানো শট দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

চলতি লিগে ২১ ম্যাচে ফরাসি ফরোয়ার্ডের এটি একাদশ গোল। তার চেয়ে বেশি গোল আছে কেবল লিলের জোনাথন ডেভিড (১২) ও মোনাকোর উইসাম বেন ইয়েদেরের (১৪)।

বাকি সময়ে আর সেভাবে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল।

২৩ ম্যাচে ১৭ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৬। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মার্সেই। এক পয়েন্ট কম নিয়ে তিনে নিস।

৩২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে গত আসরের চ্যাম্পিয়ন লিল।