দোরিয়েলতনের গোলে আবাহনীর স্বস্তির জয়

শীতের হালকা বৃষ্টিতে কিছুটা ভারী হয়ে উঠল মাঠ। তাতে স্বাভাবিক খেলায় হলো ছন্দপতন। শক্তিশালী আবাহনীকে দেখা গেল না চেনা আগ্রাসী রূপে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোর গোলে ঠিকই স্বস্তির জয়ে লিগ শুরু করল মারিও লেমোসের দল। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2022, 11:06 AM
Updated : 4 Feb 2022, 12:03 PM

টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে শুক্রবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারায় আবাহনী।

গত লিগে দুই দলের দুবারের মুখোমুখি লড়াইয়েই হয়েছিল গোল উৎসব। অবশ্য দুটি ম্যাচই ছিল একপেশে। প্রথম লেগে ৪-১ গোলে জিতেছিল আবাহনী। ফিরতি পর্বে মুক্তিযোদ্ধা সংসদ মধুর প্রতিশোধ নিয়েছিল ৪-২ ব্যবধানে।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করা আবাহনী সুযোগ পায় তৃতীয় মিনিটেই। কিন্তু কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরার বক্সের বাইরে থেকে নেওয়া শট পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়।

লিগের রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনীকে অবশ্য গোলের জন্য দীর্ঘ অপেক্ষায় থাকতে হয়নি। ত্রয়োদশ মিনিটে নুরুল নাইম ফয়সালের বাঁ দিক থেকে বাড়ানো ক্রস পেয়ে যান বক্সে অরক্ষিত থাকা দোরিয়েলতন। নিখুঁত টোকায় সুযোগের সদ্ব্যবহার করেন তিনি।

চলতি মৌসুমে আবাহনীর স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ জয়ে দারুণ অবদান রেখেছিলেন দোরিয়েলতন। দুটি টুর্নামেন্টে হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা (৪টি করে গোল)। দলটির হয়ে লিগের অভিষেক ম্যাচেই ব্যক্তিগত গোলের খাতা খুললেন তিনি।

অষ্টাদশ মিনিটে মুক্তিযোদ্ধা সংসদের জাপানি ফরোয়ার্ড তেতসুয়াকি মিসুয়ার কাটব্যাক পেয়ে আহমেদ আইমান শট নিতে পারেনি। ১০ মিনিট পর আবাহনীর ইরানি ডিফেন্ডার মিলাদ শেখ সুলেমানির হেড গোলরক্ষক মোহাম্মদ রাজীন ঝাঁপিয়ে ফেরান।

৩৪তম মিনিটে মুক্তিযোদ্ধা সংসদের সমতায় ফেরা হয়নি তেতসুয়াকির শট পোস্টে লেগে ফিরলে।

দ্বিতীয়ার্ধেও জমে ওঠেনি ম্যাচ। আক্রমণে এগিয়ে ছিল আবাহনী, যদিও প্রতিপক্ষকে খুব বেশি পরীক্ষায় ফেলতে পারেনি তারা। ৭১তম মিনিটে জুয়েল রানার ক্রসে কলিনদ্রেসের হেড লক্ষ্যে থাকেনি। ৮৫তম মিনিটে নাবীব নেওয়াজ জীবন দ্রুত ছোট ফ্রি কিক নেওয়ার পর বদলি মিডফিল্ডার আবু সাইদের আচমকা নেওয়া দূরপাল্লার শটে বল যায় পোস্টের বাইরে দিয়ে।

৯০তম মিনিটে দুই ডিফেন্ডারকে ছিটকে দিয়ে কলিনদ্রেস বক্সে ক্রস বাড়িয়েছিলেন। কিছুটা লাফিয়ে জুয়েল পা ছোঁয়ালেও বল রাখতে পারেননি লক্ষ্যে।

ব্যবধান না বাড়লেও পুরো ৩ পয়েন্ট নিয়ে লিগের মুকুট পুনরুদ্ধারের মিশন শুরুর তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে গত আসরে তৃতীয় হওয়া আবাহনী। লেমোসের দলটির সামনে এ মৌসুমে আছে ঘরোয়া ট্রেবল জয়ের হাতছানিও। ২০২১-২২ মৌসুমের স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ শিরোপা এরই মধ্যে ঘরে তুলেছে আকাশী-নীলরা।

দিনের অন্য ম্যাচে শেষ দিকের গোলে লিগে শুভসূচনা করেছে সাইফ স্পোর্টিং। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে হারিয়েছে তার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন এমেরি বাইসেঙ্গে।