জামিনে ছাড়া পেলেন ইউনাইটেডের গ্রিনউড

বান্ধবীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর জামিনে মুক্তি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2022, 01:48 PM
Updated : 2 Feb 2022, 01:48 PM

সামাজিক যোগাযোগমাধ্যমে গত রোববার গ্রিনউডের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন তার বান্ধবী। পরে ওইদিনই এই ইংলিশ স্ট্রাইকারকে গ্রেপ্তার করে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। 

নিজের অভিযোগের পক্ষে প্রমাণ হিসেবে ইনস্টাগ্রামে রক্তাক্ত শরীরের ছবি, ভিডিও ও অডিও পোস্ট করেন গ্রিনউডের বান্ধবী। দ্রুতই তা ছড়িয়ে পড়ে। এগুলো অবশ্য পরে ইনস্টাগ্রাম থেকে সরিয়ে নেন তিনি।

গত মঙ্গলবার গ্রিনউডকে যৌন নিপীড়ন ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগেও গ্রেপ্তার দেখানো হয়।

গ্রিনউডকে বুধবার পর্যন্ত হেফাজতে রাখার অনুমতি দিয়েছিলেন ম্যাজিস্ট্রেট। তবে আরও তদন্তের জন্য এখন তাকে জামিন দেওয়া হয়েছে।

এর আগে গত রোববারই ইউনাইটেড তাদের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে জানায়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দলের অনুশীলন বা ম্যাচে ফিরবেন না গ্রিনউড। 

গ্রিনউডের গ্রেপ্তারের ঘটনার পর জনপ্রিয় ভিডিও গেম ডেভেলপার ইএ স্পোর্টস জানায়, ২০ বছর বয়সী এই ফুটবলারকে ফিফা গেমসের সব ধরণের পণ্য থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকিও গ্রিনউডের সঙ্গে তাদের সম্পর্ক বাতিল করেছে।

ইউনাইটেডের বয়সভিত্তিক দল থেকে উঠে আসা গ্রিনউডের মূল দলে অভিষেক হয় ২০১৯ সালের মার্চে। ২০২১ সালে ম্যানচেস্টারের দলটির সঙ্গে চার বছরের চুক্তি করেন তিনি।

সব প্রতিযোগিতা মিলিয়ে ইউনাইটেডের হয়ে ১২৯ ম্যাচ খেলে ৩৫ গোল করেছেন গ্রিনউড।