অন্য ক্লাবে চুক্তি সেরেছেন দেম্বেলে, দাবি বার্সা সভাপতির

বার্সেলোনার পক্ষ থেকে বার্তা ছিল পরিষ্কার- চুক্তি নবায়ন করতে হবে নয়তো জানুয়ারির ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার আগে ছাড়তে হবে ক্লাব। আদতে উসমান দেম্বেলে কোনোটাই করেননি। ফরাসি ফরোয়ার্ডের সিদ্ধান্তে ভীষণ অবাক কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। অবশ্য তার দাবি, এরই মধ্যে হয়তো অন্য ক্লাবের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন দেম্বেলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2022, 07:04 PM
Updated : 1 Feb 2022, 07:04 PM

আগামী জুনে বার্সেলোনার সঙ্গে শেষ হবে দেম্বেলের চুক্তির মেয়াদ। এরপর তিনি হয়ে যাবেন ‘ফ্রি এজেন্ট’। অনেক দিন ধরেই তার সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করে যাচ্ছে কাম্প নউয়ের দলটি। কিন্তু ২৪ বছর বয়সী এই ফুটবলারকে রাজি করাতে পারেনি তারা। নতুন চুক্তিতে রাজি না হওয়ায় তাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন কোচ শাভি এরনান্দেস।

জানুয়ারির দলবদলের সময়সীমা শেষ হয়েছে সোমবার। গণমাধ্যমের খবর, চেলসি ও পিএসজিসহ বেশ কয়েকটি ক্লাব দেম্বেলেকে দলে টানার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল।

লাপোর্তা মঙ্গলবার সংবাদ সম্মেলনেও বললেন, একটি ইংলিশ ক্লাবের কাছ থেকে প্রস্তাব পাওয়ার কথা। দেম্বেলে সেটি ফিরিয়ে দেওয়ায় বিস্মিত তিনি।

“আমরা এরই মধ্যে তাকে চুক্তি নবায়নের ভালো একটি প্রস্তাব দিয়েছিলাম। সেটি সে ফিরিয়ে দেয়। প্রথমে মনে হচ্ছিল বিষয়টা অর্থ নয়। কিন্তু পরে বোঝা গেল, অর্থনৈতিক দিকটাতেই সে বেশি মনোযোগী। তার এজেন্ট আমাদেরকে কিছুই বলেনি।”

“আমি খুবই অবাক হয়েছি, একটি ইংলিশ ক্লাবের কাছ থেকে পাওয়া প্রস্তাব সে গ্রহণ করেনি। সে তা চায়নি। এর কোনো মানে হয় না, কারণ বিষয়টি তার কিংবা ক্লাবের জন্য ভালো নয়।”

এরপরই ক্লাব সভাপতি তুলে ধরলেন তাদের ভাবনার কথা। বললেন, ক্লাবের জন্য যা ভালো হবে, তাই তারা করবেন।

“দেম্বেলের বিষয়টি জটিল মনে হচ্ছে। সে আমাদের দলেই আছে এবং শাভিকে প্রতিদ্বন্দ্বিতামূলক একটি স্কোয়াড গড়তে হবে তাদের নিয়ে, যারা এই ক্লাবের ভবিষ্যৎ।”

“আমাদের মনে হচ্ছে, এরই মধ্যে অন্য কোনো ক্লাবের সঙ্গে দেম্বেলের চুক্তি হয়েছে। তারা আমাদেরকে একটা (জটিল) পরিস্থিতির মধ্যে ফেলার চেষ্টা করছে। এখন আমরা ক্লাবের স্বার্থ রক্ষায় কাজ করব।”

২০১৭ সালে নেইমার কাম্প নউ ছেড়ে পিএসজিতে চলে যাওয়ার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শূন্যতা পূরণে দেম্বেলেকে দলে টানে বার্সেলোনা। কিন্তু একের পর এক চোটে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। এই সময়ে তিনি খেলতে পারেননি ১০২ ম্যাচ। সব প্রতিযোগিতা মিলিয়ে ১২৯ ম্যাচ খেলে তার গোল ৩১টি।

শৃঙ্খলাজনিত কিছু সমস্যাও তার ছিল। সব মিলিয়ে কাম্প নউয়ে আগামী পাঁচ মাস হয়তো কঠিন সময়ের মধ্য দিয়েই যেতে হবে তাকে।