লিগের ভেন্যু থেকে এবার বাদ বসুন্ধরা কিংস অ্যারেনা

প্রিমিয়ার লিগের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত বদলের ধারাবাহিকতায় আবারও নতুন সিদ্ধান্ত জানাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি। এবার তালিকা থেকে বাদ পড়ল বসুন্ধরা কিংস অ্যারেনা!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2022, 06:41 PM
Updated : 1 Feb 2022, 06:41 PM

২০২১-২২ মৌসুমের লিগে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে ছিল বসুন্ধরা কিংস। বাংলাদেশের ফুটবলের ইতিহাসে প্রথম দল হিসেবে নিজেদের মাঠে খেলার অপেক্ষায় ছিল দলটি। কিন্তু হোম-অ্যাওয়ে ম্যাচের ইস্যুর টানাপোড়েনে শেষ পর্যন্ত নিজেদের মাঠে খেলা হচ্ছে না লিগের বর্তমান চ্যাম্পিয়নদের।

ভেন্যু নিয়ে লিগ কমিটি মঙ্গলবার রাতে জরুরি সভায় বসেছিল। সেখানেই সিদ্ধান্ত হয়েছে লিগের প্রথম পর্বের খেলাগুলো টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে হবে, সভা শেষে জানান লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

“আমরা ৩ ফেব্রুয়ারি লিগ শুরু করতে চেয়েছিলাম। নির্দিষ্ট সময়ে লিগ শুরু করছি। বসুন্ধরার মাঠে এখনও কাজ চলছে। পরিস্থিতি বিবেচনা করে দুটি ভেন্যুতে লিগ শুরু করতে যাচ্ছি। প্রথম লেগের খেলাগুলো টঙ্গী ও মুন্সিগঞ্জের ভেন্যুতে হবে।”

এর আগে আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জ), সিলেট জেলা স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স-এই সাত ভেন্যুতে লিগ আয়োজনের কথা জানিয়েছিলেন মুর্শেদী।

পরের সিদ্ধান্তে লিগের ভেন্যু নেমে আসে চারে। বসুন্ধরা কিংস অ্যারেনা, টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, আর্মি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়াম-এই চার ভেন্যুতে লিগ আয়োজনের সিদ্ধান্ত হয়।

এরপর গত সোমবার বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, আর্মি স্টেডিয়ামে ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত না পাওয়ায়। ফলে লিগের ভেন্যু নেমে এসেছিল তিনে। লিগ কমিটির সবশেষ সভায় যেটা ঠেকল দুইয়ে!

বসুন্ধরা কিংস চেয়েছিল তাদের বাইরে বসুন্ধরা কিংস অ্যারেনাকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে পারবে শুধু শেখ রাসেল ক্রীড়া চক্র। সেক্ষেত্রে লিগের ১২ দলের মধ্যে বাকি ১০ দলের হোম ও অ্যাওয়ে ভেন্যু নিয়ে জটিলতা তৈরি হয়। শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলের এটিও একটি কারণ বলে জানালেন মুর্শেদী।

“আজকের সভাতেও বসুন্ধরা কিংসের প্রতিনিধি ছিলেন। আমরা বসুন্ধরা ভেন্যু রাখার ব্যাপারে সর্বাত্মক চেষ্টা করেছি। তারা তাদের ভেন্যুতে অন্য দলের ম্যাচ আয়োজন করবে না। গত সভায় সর্বসস্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছিল কোনো দলের হোম ভেন্যু থাকবে না। বাফুফের অধীনে থাকবে ভেন্যুগুলো। ফলে এখন দুই ভেন্যু নিয়েই খেলতে হচ্ছে।”