নিয়মিত লিগ আয়োজনের সন্তুষ্টি সালাউদ্দিনের

২০০৭ সালে প্রিমিয়ার লিগ নামকরণের পর থেকে প্রতিবছরই মাঠে গড়িয়েছে ঘরোয়া ফুটবলের শীর্ষ প্রতিযোগিতাটি। ব্যতিক্রম কেবল ২০১৯-২০ মৌসুম। সেবার খেলা শুরু হলেও প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় বাতিল হয়ে যায় লিগ। নতুন আসরের লোগো উন্মোচন অনুষ্ঠানে এসে নিয়মিত লিগ আয়োজনের সন্তুষ্টি ঝরল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2022, 11:27 AM
Updated : 30 Jan 2022, 11:27 AM

চার ভেন্যুতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে লিগের ত্রয়োদশ আসর। রাজধানীর একটি হোটেলে রোববার লিগের লোগো উন্মোচন করা হয়। সেখানেই সালাউদ্দিন টেনে আনেন অতীতের অনিয়মিত লিগের প্রসঙ্গ।

“আমি যখন ২০০৮ সালে প্রথম নির্বাচন করে আসি, তখন কিছু টুর্নামেন্ট দুই-এক বছর বন্ধ ছিল। সবচেয়ে বড় সম্যস্যা ছিল, লিগই ছিল না! পেছনের দশ বছরে দুবার লিগ হতো, একবার হতো না। আমি শুনেছি খেলোয়াড়রা লিগ হয় না বলে মিছিল করেছে, হরতাল করেছে খেলার জন্য।”

“আমি এসে.....আমার প্রথম কথা ছিল, আমি কী করতে পারব জানি না, কিন্তু আমার যেটা ক্ষমতা আছে, আমি প্রতিবছর মাঠে ফুটবল রাখব। সবশেষ ১২ বছরে কোনো মৌসুমেই লিগই বাতিল হয়নি। এমনকি করোনার মধ্যে যখন সবকিছু বন্ধ ছিল, তখনও লিগ করেছি, যেন খেলোয়াড়রা আয় করে তাদের পরিবার চালাতে পারে। পার্থক্য হলো এর আগে খেলা অনিয়মিত ছিল, এখন নিয়মিত হচ্ছে।”

এবারের লিগের প্রতিটি দলেই আছে মানসম্পন্ন বিদেশি খেলোয়াড়। বসুন্ধরা কিংসে যেমন আছে ব্রাজিলিয়ান রবসন দি সিলভা রবিনিয়ো, জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস, ইরানের ডিফেন্ডার খালিদ শাফিই। আবাহনীতেও আছে ব্রাজিলিয়ান দোরিয়েলতন গোমেস রদ্রিগেজ এবং রাফায়েল অগাস্তো, ইরানের মিলাদ শেখ সুলেমানি, কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা দেনিয়েল কলিনদ্রেস।

এছাড়া অনান্য দলেও আছে মালি, গাম্বিয়া, নাইজেরিয়া থেকে আসা ভালো মানের খেলোয়াড়। সব মিলিয়ে লিগ জমবে বলে মনে করেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

“আমার কাছে মনে হয়েছে, ক্লাবগুলোর বিদেশি খেলোয়াড় নেওয়া এবার অনেক ভালো হয়েছে। ক্লাবগুলো আন্তর্জাতিক মানের এজেন্টদের সঙ্গে যোগাযোগ করে ভালো মানের খেলোয়াড় এনেছে। দেশি খেলোয়াড়রা তাদের সঙ্গে খেলে নিজেদের খেলার মান আরও উন্নতি করতে পারবে বলে আমি আশা করি। আমার মনে হয়, এবার চ্যাম্পিয়নশিপ লড়াই জমজমাট হবে।”