সাত থেকে চারে নামল লিগের ভেন্যু

প্রিমিয়ার লিগের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত বদল চলছেই! ছয় ভেন্যুতে ২০২১-২২ মৌসুমের লিগ আয়োজনের সিদ্ধান্ত শুরুতে জানিয়েছিল পেশাদার লিগ কমিটি। এরপর বাড়ানো হয় একটি। সবশেষ সিদ্ধান্তে এবার ভেন্যু কমে হলো চারটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2022, 01:02 PM
Updated : 29 Jan 2022, 01:02 PM

আগামী ৩ ফেব্রুয়ারি লিগ মাঠে গড়ানোর কথা রয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির শনিবারের সভায় বসুন্ধরা কিংস অ্যারেনা, টঙ্গীর শহিদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, আর্মি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়াম-এই চার ভেন্যুতে লিগ আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভেন্যু কমিয়ে আনার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। পূর্ব ঘোষিত সাত স্টেডিয়ামের মধ্যে ছিল না আর্মি স্টেডিয়াম।

“ঢাকার বাইরে ভেন্যুগুলো প্রস্তুত ছিল। তবে এই করোনা পরিস্থিতি ও সরকারের বিধি নিষেধ মেনে দলগুলোর ঢাকার বাইরে গিয়ে খেলে আবার ফিরে আসার পরিবর্তে আমরা ঢাকার আশেপাশে খেলার আপাতত সিদ্ধান্ত নিয়েছি। ক্লাবগুলো এতে সম্মত হয়েছে।”

“করোনা পরিস্থিতির প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। রাজশাহী আমাদের ভেন্যু ছিল। সেখানে সংক্রমণের হার ৭০ শতাংশের কাছাকাছি। অবস্থার উন্নতি ঘটলে তখন আবার সাত ভেন্যুতে চলে যাব। চার ভেন্যুতে খেলার কারণে এখন কোনো ক্লাবের নিজস্ব ভেন্যু থাকবে না। চারটি ভেন্যুই বাফুফের ব্যবস্থাপনায় থাকবে। সব ভেন্যুতে সব দলের সমান ম্যাচ থাকে যেন ফিকশ্চারে সেটা নিশ্চিত করা হবে।”

এর আগে আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জ), সিলেট জেলা স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স-এই সাত ভেন্যুতে লিগ আয়োজনের কথা জানিয়েছিলেন মুর্শেদী।