আক্রমণভাগের মলিনতায় মিলান-ইউভেন্তুস ড্র

পাওলো দিবালা, আলভারো মোরাতায় সাজানো ইউভেন্তুসের আক্রমণভাগ জ্বলে উঠতে পারল না। চোট পেয়ে জ্লাতান ইব্রাহিমোভিচ মাঠ ছাড়ার পর রাফায়েল লেয়াও, অলিভিয়ে জিরুদও পারলেন না এসি মিলানকে গোল এনে দিতে। আক্রমণভাগের বিবর্ণতায় পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2022, 09:51 PM
Updated : 23 Jan 2022, 10:33 PM

সান সিরোয় রোববার রাতে সেরি আর ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। লিগে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকার তৃপ্তি সঙ্গী হলেও শিরোপা লড়াই থেকে আরও দূরে সরে গেল ইউভেন্তুস। স্বস্তির ড্রয়ে মিলান শিরোপার দৌড়ে টিকে রইল ভালোভাবেই।

২৩ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে মিলান।

২২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান।

শুরু থেকে গতিময় ফুটবলের পসরা মেলে দুই দলই, কিন্তু আক্রমণ শানানোর ক্ষেত্রে ছিল বড্ড মলিন। ত্রয়োদশ মিনিটে সতীর্থের লং পাস ধরে একটু এগিয়ে বক্সের ঠিক ওপর থেকে হুয়ান কুয়াদরাদোর নেওয়া শট যায় পোস্টের বাইরে। প্রথমার্ধে ইউভেন্তুস কোনো শটই রাখতে পারেনি লক্ষ্যে!

অষ্টাদশ মিনিটে ইব্রাহিমোভিচের সঙ্গে বল দেওয়া নেওয়া করে লেয়াওয়ের শট ঝাঁপিয়ে ফেরান ইউভেন্তুস গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। পোস্টে এটাই ছিল মিলানের প্রথম আক্রমণ।

আগের ম্যাচে স্পেৎসিয়ার কাছে হেরে আসা মিলান ২৭তম মিনিটে বড় ধাক্কা খায় চোট পেয়ে ইব্রাহিমোভিচ মাঠ ছাড়লে। বদলি নামেন আন্তে রেবিচ। এরপর ইউভেন্তুসের আক্রমণে কিছুটা গতি আসে, কিন্তু দিবালা-মোরাতারা পারেননি প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে।

প্রথমার্ধে দুই দলের খেলায় শক্তির প্রদর্শনী ছিল কিছুটা। এই সময়ে ফাউল হয় ২৩টি; মিলান করে ১২টি, ইউভেন্তুস ১১টি!

দ্বিতীয়ার্ধে মিলানের আক্রমণে ধার বাড়ে। ৫১তম মিনিটে ইউভেন্তুসের মোরাতার হেড খুঁজে পায়নি ঠিকানা। পাঁচ মিনিট পর জিরুদের পাস ধরে মিলানের লেয়াওয়ের ডান পায়ের শট ফেরান গোলরক্ষক। একটু পর থিও এরনঁদেজের শট, জিরুদের হেড ফিরিয়ে ইউভেন্তুসের ত্রাতা স্ট্যাসনি।

এরপর সময় কেবল গড়িয়েছে। দুই দলের আক্রমণভাগের মলিনতা কাটেনি। বিস্ময়কর হলেও সত্যি, ৮ শটের মধ্যে মিলানের পোস্টে কোনোটিই রাখতে পারেনি ইউভেন্তুস।

এ নিয়ে মিলানের বিপক্ষে সেরি আয় টানা তিন ম্যাচ জয়হীন থাকল ইউভেন্তুস। আগের দুই ম্যাচের প্রথমটিতে ৩-০ গোলে হারের পর ১-১ ড্র করেছিল তুরিনের দলটি।