আবারও অস্ত্রোপচার লাগতে পারে ফাতির

চোট যেন পিছুই ছাড়ছে না আনসু ফাতির। এরই মধ্যে বেশ কয়েকবার অস্ত্রোপচার করানো তরুণ এই ফরোয়ার্ডকে আবারও যেতে হতে পারে শল্যবিদের কাছে। বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস জানালেন, করণীয় নিয়ে কাজ করছে ক্লাব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2022, 03:59 PM
Updated : 22 Jan 2022, 03:59 PM

কোপা দেল রের শেষ ষোলোয় গত বৃহস্পতিবার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার ৩-২ গোলে হারের ম্যাচে ঊরুর চোটে পড়েন ফাতি।

এই চোটে পড়ার আগে দুই মাস বাইরে থাকার পর গত ১২ জানুয়ারি স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে মাঠে ফিরেছিলেন তরুণ এই ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদের বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো ওই ম্যাচেও ৩-২ গোলে হেরেছিল বার্সেলোনা। ফেরার ম্যাচে একটি গোলও করেছিলেন তিনি।

বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের ৬১তম মিনিটে ফেররান হুতগ্লাকে তুলে ফাতিকে নামান কোচ। তবে অতিরিক্ত সময়ের ষষ্ঠ মিনিটে আবারও চোট পেয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসির পর বার্সেলোনার নতুন এই ‘নাম্বার টেন।’

পরে শুক্রবার বার্সেলোনার ওয়েবসাইটে ফাতির বাঁ ঊরুর ‘ফেমোরাল বাইসেপ’-এ চোট পাওয়ার কথা জানানো হয়। স্পেনের গণমাধ্যমের খবর অনুযায়ী, এই ধাপে চার থেকে ছয় সপ্তাহ বাইরে থাকতে হবে ১৯ বছর বয়সী ফরোয়ার্ডকে।

“আনসু ফাতির চোট গুরুতর। সে কঠিন পরিস্থিতিতে আছে। নতুন এই চোট নিয়ে তার পরিবারের সঙ্গে আলোচনা করেছি আমরা।”

“আমরা চাই, সে মানসিকভাবে সেরে উঠুক। তার প্রতি ভালোবাসা। কারণ, সময়টি বেশ কঠিন এবং আমাদের তাকে প্রয়োজন। যদিও মূল প্রভাব তার ওপর পড়ছে, তবে এটা আমাদের সবাইকে প্রভাবিত করছে। আমরা চাই, সে যেন আর কখনও চোটে না পড়ুক।

ক্যারিয়ারের শুরুতেই বার্সেলোনার জার্সিতে বেশ কয়েকটি ‘প্রথম’ এর জন্ম দেওয়া ফাতি দ্রুত হয়ে ওঠেন দলের মধ্যমণি। তাকে ঘিরে নতুন যুগের পরিকল্পনা করতে শুরু করে কাতালান ক্লাবটি। কিন্তু বারবার চোটের আঘাতে ব্যহত হচ্ছে তার পথচলা।

২০২০ সালের নভেম্বরে বাঁ হাঁটুর চোটে ছিটকে পড়ার পর তিনবার অস্ত্রোপচারে সেরে উঠে ১০ মাস পর গত সেপ্টেম্বরে মাঠে ফেরেন ফাতি। এখন আবারও চোটে পড়া এই স্ট্রাইকারের অস্ত্রোপচার লাগবে কিনা, এমন প্রশ্নের জবাবে শাভি জানান বাস্তবতা।

“এই পরিস্থিতিগুলো নিয়ন্ত্রণ করা যায় না এবং আমরা সেরে ওঠার পরিকল্পনা করব। সোমবার সিদ্ধান্ত নেব আনসু ফাতির চোট নিয়ে কী করা যায়।”

চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নিয়ে ইউরোপা লিগে নেমে গেছে বার্সেলোনা। এবার ছিটকে গেল স্প্যানিশ কাপ নামে পরিচিত স্পেনের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্ট থেকেও। লা লিগাতেও তাদের অবস্থান নাজুক; আছে ষষ্ঠ স্থানে। শীর্ষস্থানের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে।