আবারও ফাতিকে হারাল বার্সেলোনা

সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না বার্সেলোনার। একেতো মাঠের পারফরম্যান্স যাচ্ছেতাই, তারওপর খেলোয়াড়দের চোট বারবার ব্যাকফুটে ঠেলে দিচ্ছে ক্লাবটিকে। পালাবদলের মধ্য দিয়ে যাওয়া দলটি ঘুরে দাঁড়াতে মূলত যে কজন খেলোয়াড়ের দিকে তাকিয়ে আছে, তাদের অন্যতম আনসু ফাতি আবারও চোট পেয়ে ছিটকে গেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2022, 11:26 AM
Updated : 21 Jan 2022, 11:26 AM

কোপা দেল রের শেষ ষোলোয় বৃহস্পতিবার রাতে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দলের ৩-২ গোলে হারের ম্যাচে ঊরুর চোটে পড়েন ফাতি।

এই চোটেই দুই মাস বাইরে থাকার পর গত ১২ জানুয়ারি স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে মাঠে ফিরেছিলেন তরুণ এই ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদের বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো ওই ম্যাচেও ৩-২ গোলে হেরেছিল বার্সেলোনা। ফেরার ম্যাচে একটি গোলও করেছিলেন তিনি।

বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের ৬১তম মিনিটে ফেররান হুতগ্লাকে তুলে ফাতিকে নামান কোচ। তবে অতিরিক্ত সময়ের ষষ্ঠ মিনিটে আবারও চোট পেয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসির পর বার্সেলোনার নতুন এই ‘নাম্বার টেন’।

পরে শুক্রবার বার্সেলোনার ওয়েবসাইটে ফাতির বাঁ ঊরুর ‘ফেমোরাল বাইসেপ’-এ চোট পাওয়ার কথা জানানো হয়। স্পেনের গণমাধ্যমের খবর অনুযায়ী, এই ধাপে চার থেকে ছয় সপ্তাহ বাইরে থাকতে হবে ১৯ বছর বয়সী ফরোয়ার্ডকে।

ক্যারিয়ারের শুরুতেই বার্সেলোনার জার্সিতে বেশ কয়েকটি ‘প্রথম’ এর জন্ম দেওয়া ফাতি দ্রুত হয়ে ওঠেন দলের মধ্যমণি। তাকে ঘিরে নতুন যুগের পরিকল্পনা করতে শুরু করে কাতালান ক্লাবটি। কিন্তু বারবার চোটের আঘাতে ব্যহত হচ্ছে তার পথচলা।

২০২০ সালের নভেম্বরে বাঁ হাঁটুর চোটে ছিটকে পড়ার পর তিনবার অস্ত্রোপচারে সেরে উঠে ১০ মাস পর গত সেপ্টেম্বরে মাঠে ফেরেন ফাতি। লা লিগায় লেভান্তের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের সেই ম্যাচেও গোল করেছিলেন তিনি।

সব প্রতিযোগিতা মিলিয়ে আট ম্যাচ খেলার পর আবার চোটের আঘাত এবং এ যাত্রায় মাত্র দুই ম্যাচে বদলি হিসেবে কয়েক মিনিট করে খেলার পর ফের চোটে পড়লেন সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়ন্স লিগ ও আন্তর্জাতিক ফুটবলে স্পেনের হয়ে গোল করার কীর্তি গড়া এই তারকা।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নিয়ে ইউরোপা লিগে নেমে গেছে বার্সেলোনা। এবার ছিটকে গেল স্প্যানিশ কাপ নামে পরিচিত স্পেনের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্ট থেকেও। লা লিগাতেও তাদের অবস্থান নাজুক; আছে ষষ্ঠ স্থানে। শীর্ষস্থানের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে। দিনে দিনে আরও কোণঠাসা হয়ে পড়া দলটির জন্য আবারও ফাতিকে হারানো নিশ্চিতভাবেই অনেক বড় ধাক্কা।