লিগের ভেন্যু বাড়ল একটি

ছয় ভেন্যুতে প্রিমিয়ার লিগ আয়োজনের সিদ্ধান্ত এর আগে জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি। নতুন সিদ্ধান্তে ভেন্যু বেড়েছে একটি। সব মিলিয়ে সাত ভেন্যুতে হবে ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগের খেলাগুলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 01:20 PM
Updated : 18 Jan 2022, 01:20 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) মঙ্গলবার পেশাদার লিগ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়েছে আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জ), সিলেট জেলা স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স-এই সাত ভেন্যুতে হবে লিগ।

যোগাযোগের সমস্যার কারণে আপাতত ময়মনসিংহ ও টাঙ্গাইলের ভেন্যু নিয়ে পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

“ঢাকার বাইরে ছয়টি ভেন্যুর সঙ্গে এবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স থাকছে। বাফুফের একটি প্রতিনিধি দল গিয়ে মাঠ, যাতায়াত ব্যবস্থা, প্রেস বক্স, গ্যালারিসহ যাবতীয় সবকিছু দেখেছে। কিছু কাজ বাকি রয়েছে, যেটা এই মাসের শেষ নাগাদ সম্পন্ন হবে।”

“দ্বিতীয় রাউন্ড থেকে কুমিল্লায় খেলা হবে। গোপাগঞ্জের মাঠের অবস্থা ভালো। থাকার কোনো সমস্যা নেই সেখানে। শহরেই দলগুলার থাকার ব্যবস্থা আছে, কোটালিপাড়া। যোগাযোগের জন্য ময়মনসিংহ ও টাঙ্গাইলের ভেন্যু আপাতত আমাদের পরিকল্পনায় নেই।”

লিগ কমিটি এর আগে কুমিল্লা, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, টাঙ্গাইল অথবা ময়মনসিংহের ভেন্যু প্রাথমিকভাবে নির্বাচন করেছিল। এর বাইরে টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বসুন্ধরা কিংসের নবনির্মিত ভেন্যুকে বিবেচনায় রেখেছিল তারা। সোমবারের সভায় ‘বিবেচনায়’ থাকা দুটি ভেন্যু চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

আগামী ৩ ফেব্রুয়ারি ১২ দল নিয়ে শুরু হবে প্রিমিয়ার লিগের এবারের আসর।