মেসি-রোনালদো-লেভানদোভস্কি কে কাকে ভোট দিলেন

২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচনে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর ভোটে প্রমাণ হয়, প্রতিপক্ষকে সেরা মনে করেন না তারা। ফিফার বর্ষসেরার খেতাব পাওয়া রবের্ত লেভানদোভস্কির চোখেও সেরা নন মেসি-রোনালদোর কেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 10:44 AM
Updated : 18 Jan 2022, 10:44 AM

সুইজারল্যান্ডের জুরিখে সোমবার রাতে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ী হিসেবে লেভানদোভস্কির নাম ঘোষণা করা হয়। বায়ার্ন মিউনিখের এই পোলিশ তারকা পেছনে ফেলেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ও লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহকে।

সব জাতীয় দলের কোচ ও অধিনায়ক, বিশ্বের তিন শতাধিকের বেশি সাংবাদিক ও ফুটবলপ্রেমীদের ভোটে বেছে নেওয়া হয়েছে বর্ষসেরা ফুটবলারকে। ৪৮ পয়েন্ট নিয়ে টানা দ্বিতীয়বার পুরস্কারটা পেয়েছেন লেভানদোভস্কি। আর্জেন্টাইন তারকা মেসি পেয়েছেন ৪৪ পয়েন্ট, সালাহ ৩৯ পয়েন্ট।

পর্তুগাল অধিনায়ক রোনালদোর প্রথম ভোট পড়েছে লেভানদোভস্কির বাক্সে। পরের দুটি ভোট যথাক্রমে চেলসির দুই মিডফিল্ডার এনগালো কঁতে ও জর্জিনিয়োকে দিয়েছেন তিনি।

মেসির প্রথম পছন্দ তার পিএসজি সতীর্থ নেইমার। দ্বিতীয় ভোট তিনি দিয়েছেন আরেক সতীর্থ কিলিয়ান এমবাপেকে। তার তৃতীয় ভোট পেয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

প্রথম পছন্দ হিসেবে মেসি বা রোনালদোর কাউকে বেছে নেননি লেভানদোভস্কি। পোল্যান্ড অধিনায়কের প্রথম ভোট পেয়েছেন জর্জিনিয়ো। পরের দুটি ভোট তিনি দিয়েছেন যথাক্রমে মেসি ও রোনালদোকে।

মিশরের অধিনায়ক সালাহ প্রথম ভোট দিয়েছেন জর্জিনিয়োকে। তার পরের দুটি ভোট পড়েছে যথাক্রমে মেসি ও লেভানদোভস্কির বাক্সে।