সিটির কাছে হেরে ‘লিগ জয়ের সম্ভাবনা শেষ’ চেলসির

সুযোগ ছিল প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমিয়ে আনার। মুখোমুখি লড়াইয়ে উল্টো হেরে গিয়ে আরও পিছিয়ে পড়েছে চেলসি। এই পরাজয়ে দলটির ডিফেন্ডার মার্কোস আলোনসোর আত্মবিশ্বাস যেন এক ধাক্কায় তলানিতে ঠেকেছে। তাদের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা আপাতত শেষ বলেই মনে হচ্ছে তার কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 01:17 PM
Updated : 16 Jan 2022, 01:17 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও শক্ত করেছে সিটি। চেলসির চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে গেছে পেপ গুয়ার্দিওলার দল।

ম্যাচের পর ক্লাবের ওয়েবসাইটে এক আলাপচারিতায় শিরোপা লড়াইয়ে আরও পিছিয়ে যাওয়ায় হতাশা প্রকাশ করেন আলোনসো।

“এটি হতাশাজনক। প্রিমিয়ার লিগে শিরোপা লড়াই চালিয়ে যাওয়ার এটিই সম্ভবত শেষ সুযোগ ছিল।”

“তবে আমরা শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাব, যতক্ষণ না গাণিতিকভাবে (সম্ভাবনা) শেষ হয়ে যায়, তবে লড়াইটা এখন কঠিন হবে।”

আলোনসোর মতে, ম্যাচে সুযোগ পেয়েও কাজে না লাগাতে পারার খেসারত দিতে হয়েছে তাদের। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে ভালো খেলেও শূন্য হাতে ফেরার আফসোস তার কন্ঠে।

“আমাদের সামনে সুযোগ ছিল। কিন্তু প্রতিপক্ষের সীমানায় আরও বেশি সুযোগ তৈরি করতে বা কয়েকটি সম্ভাবনা কাজে লাগাতে আরেকটু ভালো সিদ্ধান্ত নিতে হতো।”

“আমরা ১-০ তে এগিয়ে যাওয়ার দুটি সুযোগ পেয়েছিলাম এবং ম্যাচ থেকে কিছু প্রাপ্তি নিয়ে ফেরা থেকে খুব বেশি দূরেও ছিলাম না। আমরা ম্যাচের আগে এরকম কিছু ভেবেছিলাম। কিন্তু আমরা ভালো প্রতিদ্বন্দ্বিতা করেছি, আমরা হতাশ।”

আগামী মঙ্গলবার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে মাঠে নামবে টমাস টুখেলের দল। সিটি ম্যাচের হতাশা ঝেড়ে আলোনসোর চোখ সামনের দিকে।

“আমাদের আগামী তিন দিনের মধ্যে হতে যাওয়া ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ম্যাচটি নিয়ে ভাবতে হবে। ম্যাচটি জিততে হবে, কঠোর অনুশীলন চালিয়ে যেতে হবে এবং এই মুহূর্তে টেবিলের দিকে তাকানো যাবে না।”

২২ ম্যাচে ১৮ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট ৫৬। সমান ম্যাচে দুইয়ে থাকা চেলসির পয়েন্ট ৪৩।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক