এই জয় রিয়াল ম্যাচের জন্য আত্মবিশ্বাস বাড়াবে: পচেত্তিনো

ব্রেস্তের বিপক্ষে ম্যাচে জয়ে ফেরার স্বস্তি মিলেছে পিএসজির। এর মধ্যে আরও প্রাপ্তি খুঁজে পেয়েছেন দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে এই জয় বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বলেও বিশ্বাস তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 12:32 PM
Updated : 16 Jan 2022, 12:32 PM

লিগ ওয়ানে শনিবার ব্রেস্তকে ২-০ গোলে হারায় পিএসজি। কিলিয়ান এমবাপে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন টিলো কেরার। লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা নিসের চেয়ে এ মুহূর্তে ১১ পয়েন্ট এগিয়ে আছে পচেত্তিনোর দল।

চলতি মৌসুমে লিগ ওয়ানে এরই মধ্যে ১০ গোল করেছেন এমবাপে। এ নিয়ে টানা ছয় মৌসুমে বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের গোল সংখ্যা দুই অঙ্ক স্পর্শ করল। এই ছয় মৌসুমে এমবাপে ছাড়া আর কেউ তিনবারের বেশি ১০ বা এর বেশি গোল করতে পারেননি।

আগামী ১৬ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় প্রতিযোগিতার সফলতম দল রিয়ালের মুখোমুখি হবে পিএসজি। লিগে টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর ব্রেস্তের বিপক্ষে জয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর রসদ খুঁজে পাচ্ছেন পচেত্তিনো।

“সব ম্যাচ, সব প্রতিযোগিতা ভিন্ন। কিন্তু এই পারফরম্যান্স (ব্রেস্তের বিপক্ষে), বিশেষ করে দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে।”

“একটা বিষয় আবারও পরিষ্কার হয়েছে যে নির্দিষ্ট কিছু কৌশল ও ধারণা নিয়ে অবশ্যই আমাদের কাজ চালিয়ে যেতে হবে। এটা সত্যি যে দল ভালো খেলেছে এবং প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করেছে।”

“আমরা শুরুটা ভালো করেছিলাম, কিন্তু কয়েকবার পজেশন হারিয়ে সমস্যায় পড়েছিলাম। দ্বিতীয়ার্ধে আমাদের সিদ্ধান্তগুলো তুলনামূলকভাবে ভালো ছিল।”

ব্রেস্তের বিপক্ষে দ্বিতীয়ার্ধের খেলায় আগ্রাসী মনোভাব এবং দলীয় সমন্বয় দেখতে পেয়ে খুশি পচেত্তিনো। ব্যবধানটা আরেকটু বড় না হওয়ায় কিছুটা অসন্তোষ থাকলেও দলের আক্রমণভাগে আস্থার কমতি নেই এই আর্জেন্টাইন কোচের।

“আমরা সম্মিলিতভাবে ভালো খেলেছি, ম্যাচ নিয়ন্ত্রণ করেছি। দলের সব খেলোয়াড়ের সমান অংশগ্রহণে আমি খুশি…হ্যাঁ, আমি সন্তুষ্ট; কেননা, এটা সহজ কোনো ম্যাচ ছিল না।”

“আরও বড় ব্যবধানে জিতলে ভালো লাগত। সেটা হলে আমরা যে সুযোগগুলো তৈরি করেছি, স্কোরলাইনে তার প্রতিফলন পড়ত। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে গোলের সুযোগ পাওয়া। আমরা জানি, আমাদের গোল করার মতো খেলোয়াড়ে আছে। তারা আজ গোল না পেলে কাল পাবে।”