ঢাকায় জাতীয় দলের কোচ কাবরেরা

ফুটবলারদের সবাই টিকা না নেওয়ায় ইন্দোনেশিয়া সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। তবে কাজ শুরু করতে ঠিকই সময়মতো ঢাকায় পৌঁছেছেন নতুন কোচ হাভিয়ের কাবরেরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2022, 03:33 PM
Updated : 15 Jan 2022, 03:33 PM

কাবরেরা ঢাকায় পৌঁছান শনিবার রাত ৮টায়। ১১ মাসের জন্য এই স্প্যানিশ কোচকে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)।

ঢাকায় পৌঁছেই বাফুফের মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় নতুন মিশন নিয়ে কাজ করতে উন্মুখ হয়ে থাকার কথা জানান কাবরেরা।

“অবশেষে ঢাকায় পৌঁছাতে পেরে খুশি। বাংলাদেশ জাতীয় দল নিয়ে কাজ শুরু করতে অনুপ্রাণিত বোধ করছি। সব খেলোয়াড়, ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে মিলিত হওয়ার অপেক্ষায় আছি।”

কাবরেরার মিশন শুরু হওয়ার কথা ছিল আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ায় দুটি প্রীতি ম্যাচ দিয়ে। কিন্তু স্কোয়াডের সবার কোভিড টিকার শর্ত পূরণ না হওয়ায় সফরটি ভেস্তে গেছে। জাতীয় দলের ১৫ খেলোয়াড়ের টিকার দুই ডোজ দেওয়া হলেও সাত জনের এক ডোজ দেওয়া আছে আর বাকি ছয় জন খেলোয়াড়ের টিকা দেওয়াই হয়নি।

৩৭ বছর বয়সী কাবরেরা ২০১৮ সালের মে থেকে অগাস্ট পর্যন্ত চার মাস বার্সা একাডেমি নর্দার্ন ভার্জিনিয়া শাখায় কাজ করেন। ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত ছিলেন লা লিগার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে।

সবশেষ লা লিগার দল দেপোর্তিভো আলাভেসের একাডেমিতে কাবরেরা কাজ করেন এক বছর চার মাস। ভারতের দল স্পোর্টিং গোয়ার টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত।

ফুটবল পরিসংখ্যানের জনপ্রিয় ওয়েবসাইট অপ্টা স্পোর্টসে কাবরেরা কাজ করেছেন ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত ছয় বছর।

কাবরেরার লিংকডইন প্রোফাইল অনুযায়ী তিনি স্নাতক করেছেন বিজ্ঞাপণ ও বিপনণ বিষয়ে। মাস্টার্স করেছেন ইভেন্ট ম্যানেজমেন্টে।