ফাইনালের আগে ধাক্কা খেল রিয়াল

স্প্যানিশ সুপার কাপের ফাইনালের আগে বড় ধাক্কা খেয়েছে রিয়াল মাদ্রিদ। কোভিড পজিটিভ হয়েছেন দলটির স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2022, 01:53 PM
Updated : 14 Jan 2022, 02:40 PM

মাদ্রিদের দলটি শুক্রবার এক বিবৃতিতে ৩০ বছর বয়সী এই ফুটবলারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানায়।

রিয়ালের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, কারভাহালের কোয়ারেন্টিনের ক্ষেত্রে কী পদ্ধতি অনুসরণ করা হবে, তা জানতে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন তারা। এই খেলোয়াড়ের কোডিডের টিকা নেওয়া আছে বলেও নিশ্চিত করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

সৌদি আরবের কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, কোনো ব্যক্তির পরীক্ষার ফল পজিটিভ এলে তাকে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এবং মুক্ত হওয়ার আগে দুইবার পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে।

রিয়াদে আগামী রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে শিরোপাধারী আথলেতিক বিলবাওয়ের মুখোমুখি হবে রিয়াল। গত বুধবার সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল। 

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস শুক্রবার জানান, টিকা না নেওয়া খেলোয়াড়ও আছেন টুর্নামেন্টে।

দেশটির সরকারি ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী, সৌদি আরবে প্রবেশের জন্য টিকার পূর্ণাঙ্গ ডোজ থাকা বাধ্যতামূলক। তবে স্পেন থেকে স্প্যানিশ সুপার কাপে খেলতে সেখানে যাওয়া খেলোয়াড়দের ক্ষেত্রে এই নিয়ম শিথিল করা হয়েছে। এ নিয়ে সমালোচনাও হচ্ছে।

বিষয়টি সামনে আসে গত বৃহস্পতিবার। টিকার পূর্ণাঙ্গ ডোজ না থাকায় আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার রেনান লোদিকে বিশ্বকাপ বাছাইয়ে পরের দুই ম্যাচের দলে রাখেননি ব্রাজিল কোচ তিতে।

লোদি সৌদি আরবে পৌঁছান গত মঙ্গলবার। বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে আতলেতিকোর ২-১ গোলে হারের ম্যাচে তিনি খেলেন।