ব্রাজিল দলে ফিরলেন আলভেস, টিকা না নেওয়ায় বাদ লোদি

বিশ্বকাপ বাছাইয়ের পরের দুই ম্যাচের জন্য দলে খুব বেশি পরিবর্তন আনেননি ব্রাজিল কোচ তিতে। দলে ফিরেছেন বার্সেলোনার অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। কোভিড টিকার পূর্ণাঙ্গ ডোজ না নেওয়ায় বাদ পড়েছেন আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার রেনান লোদি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2022, 11:36 AM
Updated : 14 Jan 2022, 11:48 AM

একুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের জন্য বৃহস্পতিবার ২৬ সদস্যের দল ঘোষণা করেন তিতে। গোড়ালির চোটে বাইরে থাকা নেইমার স্বাভাবিকভাবেই দলে নেই।

নিষেধাজ্ঞায় প্রথম ম্যাচে খেলতে পারবেন না দুই মিডফিল্ডার ফাবিনিয়ো ও লুকাস পাকেতা।

একুয়েডরে প্রবেশের জন্য যে কারও কোভিড টিকার পূর্ণাঙ্গ ডোজ থাকা প্রয়োজন। তবে লোদি এখন পর্যন্ত নিয়েছেন এক ডোজ।

আগামী ২৭ জানুয়ারি একুয়েডরের মাঠে ও এর পাঁচ দিন পর নিজেদের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে এরই মধ্যে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করা ব্রাজিল ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। কাতারের টিকেট পেয়েছে তারাও।

১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে একুয়েডর তিনে, ১৩ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে নবম স্থানে আছে প্যারাগুয়ে।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভেরতন (পালমেইরাস)

ডিফেন্ডার: এমেরসন রয়াল (টটেনহ্যাম হটস্পার), দানি আলভেস (বার্সেলোনা), আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), আলেক্স তেলস (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কিনিয়োস (পিএসজি), গাব্রিয়েল (আর্সেনাল), চিয়াগো সিলভা (চেলসি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), জেরসন (মার্সেই), লুকাস পাকেতা (অলিম্পিক লিওঁ), ফিলিপে কৌতিনিয়ো (বার্সেলোনা), ব্রুনো গিমারেস (লিওঁ)

ফরোয়ার্ড: রাফিনিয়া (লিডস ইউনাইটেড), আন্তোনি (আয়াক্স), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), মাথেউস কুইয়া (আতলেতিকো মাদ্রিদ), গাবি (ফ্লামেঙ্গো), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদিদ)