বার্সেলোনা কোচের সঙ্গে একমত নন আনচেলত্তি

শক্তিমত্তার বিচারে রিয়াল মাদ্রিদ কিছুটা এগিয়ে থাকলেও স্প্যানিশ সুপার কাপের ক্লাসিকোয় দুর্দান্ত লড়াই উপহার দিয়েছে বার্সেলোনা। দলটির কোচ শাভি এরনান্দেসের দাবি, ম্যাচে প্রাধান্য ছিল তাদের। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি অবশ্য তাতে একমত নন। বললেন, ম্যাচটি ছিল ভারসাম্যপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 10:38 AM
Updated : 13 Jan 2022, 10:43 AM

সৌদি আরবের রিয়াদে বুধবার রাতে এক লেগের সেমি-ফাইনালটি ৩-২ গোলে জিতেছে রিয়াল। নির্ধারিত সময়ে ২-২ সমতায় থাকা ম্যাচের অতিরিক্ত সময়ে মাদ্রিদের দলটিকে জয় এনে দেন ফেদে ভালভেরদে।

প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়রের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সমতা টানেন লুক ডি ইয়ং। বিরতির পর করিম বেনজেমা আবারও দলকে এগিয়ে দেওয়ার পর কাতালান দলটিকে ম্যাচে ফেরান আনসু ফাতি। এরপর আর শেষ রক্ষা হয়নি।

ম্যাচের পর শাভি বলেন, তার দলই প্রাধান্য বিস্তার করে খেলেছে। সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে আনচেলত্তি তাতে দ্বিমত পোষণ করেন। ইতালিয়ান কোচ মনে করেন, দারুণ প্রতিদ্বন্দিতাপূর্ণ এই ম্যাচে কোনো দলেরই পরিষ্কার প্রাধান্য ছিল না।

“আমি মনে করি, এটি ছিল দুটি দুর্দান্ত দলের মধ্যে একটি ম্যাচ। পজেশন তাদের নিয়ন্ত্রণে ছিল, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা প্রথম গোলটি হজম করেছিলাম। ম্যাচে কোনো দলের আধিপত্ত্য ছিল না। আমরা পরে কিছুটা নিচে নেমে যাই পাল্টা আক্রমণের কৌশল নেওয়ার উদ্দেশ্যে। আমরা যে তিনটি গোল করেছি তার সবকটিই দর্শনীয়।”

রিয়ালের আক্রমণের সেরা দুই তারকা বেনজেমা ও ভিনিসিউস তাদের লা লিগার দারুণ ছন্দ ধরে রেখে এই ম্যাচেও জালের দেখা পেয়েছেন। এবারের লিগে স্পেনের সফলতম দলটির করা ৪৫ গোলের মধ্যে এই দুজন মিলে করেছেন ২৯টি।

এই দুজনের প্রশংসার পাশাপাশি আনচেলত্তির কণ্ঠে শোনা গেল টানা খেলার ধকলে খেলোয়াড়দের ক্লান্তির বিষয়টিও।

“এটি একটি কঠিন শারীরিক পরীক্ষার ম্যাচ ছিল। তবে আমরা শেষ পর্যন্ত ভালো খেলেছি। বদলি খেলোয়াড়রাও ভালো খেলেছে। আমরা ক্লান্ত, কিন্তু খুশি।”

আতলেতিকো মাদ্রিদ ও আথলেতিক বিলবাওয়ের মধ্যে বৃহস্পতিবার হতে যাওয়া দ্বিতীয় সেমি-ফাইনালের বিজয়ীর বিপক্ষে আগামী রোববার শিরোপা লড়াইয়ে নামবে রিয়াল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক