বার্সেলোনার বিপক্ষে 'ফেভারিট নয়' রিয়াল

মৌসুমের প্রায় শুরু থেকেই লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, বার্সেলোনা শীর্ষ চারেই উঠতে পারছে না। দুই দলের সবশেষ চার মুখোমুখি লড়াইয়ের সবকটিতেই বিজয়ী দলের নাম রিয়াল। এরপরও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের এগিয়ে রাখতে নারাজ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তার ধারণা, স্প্যানিশ সুপার কাপে আসছে ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2022, 11:59 AM
Updated : 12 Jan 2022, 12:23 PM

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে এক লেগের সেমি-ফাইনাল ম্যাচটি।

এবারের লা লিগায় প্রথম ক্লাসিকোয় কাম্প নউয়ে ২-১ গোলে জিতেছিল রিয়াল। লিগে তারা আগের তিন ম্যাচেও জিতেছে বার্সেলোনার বিপক্ষে। মাদ্রিদের দলটির বিপক্ষে রিয়াল সবশেষ জয়ের স্বাদ পেয়েছিল ২০১৮-১৯ লা লিগায় দ্বিতীয় দেখায়।

চলতি মৌসুমে শুরু থেকে ছন্দ ধরে রেখে লিগ টেবিলে শীর্ষস্থান মজবুত করেছে রিয়াল। তাদের থেকে ১৭ পয়েন্টে পিছিয়ে ৬ নম্বরে বার্সেলোনা।

আনচেলত্তি মনে করেন, সবশেষ ম্যাচের ফলাফল বা লিগে দুই দলের অবস্থানের প্রেক্ষিতে নিজেদের ফেভারিট ভাবলে ভুল করবে তার দল। ইতালিয়ান কোচ বললেন, তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ন একটি ম্যাচ আশা করছেন তিনি।

“খেলোয়াড়রা যদি ভাবত আমরাই ফেভারিট, তাহলে আমি চিন্তিত হতাম। তবে তারা তা ভাবছে না। তারা মনে করে, জয়ের জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টা করতে হবে।”

“(দুই দলের মধ্যে) লিগ টেবিলে অনেক ব্যবধান থাকলেও এই ম্যাচগুলো সবসময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়, লিগের (সবশেষ) ম্যাচটি যেমন ভারসাম্যপূর্ণ ছিল।”

কোচের সঙ্গে সুর মিলিয়েছেন রিয়ালের তারকা মিডফিল্ডার টনি ক্রুসও। তিনি মনে করেন, এমন একটি ম্যাচে কোনো দলই ফেভারিট নয়।

“আমি সাম্প্রতিক সময়ে বার্সার খুব বেশি ম্যাচ দেখিনি। সারা দিন ফুটবল খেলা দেখা ছাড়া আমার আরও কাজ আছে।”

“আমি শুধু জানি এই ধরনের ম্যাচে কোনো ফেভারিট নেই। এটা আমাদের সবার জন্যই ফাইনালের মতো।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক