চোটের ঝুঁকি এড়াতে রোনালদোকে খেলাননি কোচ

মাঠে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। সবশেষ ম্যাচেই যেমন প্রিমিয়ার লিগে পেতে হয়েছে হারের স্বাদ। এমন পরিস্থিতিতে অ্যাস্টন ভিলার বিপক্ষে এফএ কাপের ম্যাচে ইউনাইটেডের স্কোয়াডে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকাটা কিছুটা চমক হয়েই এসেছিল। ম্যাচ শেষে দলটির কোচ রালফ রাংনিক জানালেন, সামান্য চোট থাকায় ঝুঁকি এড়াতে বিশ্রাম দেওয়া হয়েছিল পর্তুগিজ তারকাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 11:48 AM
Updated : 11 Jan 2022, 11:48 AM

এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে সোমবার স্কট ম্যাকটমিনের একমাত্র গোলে জয় পেয়েছে ম্যানচেস্টারের ক্লাবটি।

রোনালদো ছাড়াও ছিলেন না প্রিমিয়ার লিগে গত ৩ জানুয়ারি উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ১-০ গোলে হেরে যাওয়া ম্যাচে খেলা ফিল জোন্স, হ্যারি ম্যাগুইয়ার ও জেডন স্যানচো।

সংবাদ সম্মেলনে রাংনিকের কাছে রোনালদোর না খেলার কারণ জানতে চাইলে তিনি বলেন, নিতম্বের পেশিতে চোট থাকায় পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে দলে রাখেননি তিনি।

“অনুশীলনের আগে আমি গতকাল (রোববার) ক্রিস্তিয়ানোর সঙ্গে কথা বলেছিলাম। কয়েকদিন ধরে সে কিছু সমস্যায় ভুগছে বলে জানিয়েছিল।”

“ছোট সমস্যা, কিন্তু শেষ পর্যন্ত আমরা সিদ্ধান্ত নিই যে ১২০ মিনিট পর্যন্ত গড়াতে পারে এমন একটি ম্যাচে তাকে নিয়ে ঝুঁকি না নেওয়াই ভালো। তাই আমরা তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিই। তার নিতম্বে, নিতম্বের পেশিতে কিছু সমস্যা ছিল। আমার মনে হয় না এটা গুরুতর কিছু।”

জয় পেলেও নিজেদের খেলায়, বিশেষ করে রক্ষণে আরও উন্নতির সুযোগ আছে বলে মনে করেন রাংনিক। দারুণ কিছু সেভের জন্য প্রশংসা করেছেন গোলরক্ষক দাভিদ দে হেয়ার।

“আরও বেশি ম্যাচে জাল অক্ষত রাখা শিখতে হবে আমাদের... যেমনটা আজ হলো। দাভিদ দে হেয়া অসাধারণ খেলেছে।”

“তাকে (দে হেয়া) আরও কিছু কম সেভ করতে হলে আমি খুশি হতাম। আমার মনে হয়, আমাদের গোলে চার-পাঁচটি শট নিয়েছিল তারা, এই জায়গায় আমরা এখনও উন্নতি করতে পারি।"

লিগে ১৯ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ইউনাইটেড।

২১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেলসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক