বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে সেরা রেনো ও ডেকেবো

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের এলিট দৌড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার কিসপিং রেনো ও মহিলা বিভাগে ইথিওপিয়ার ডেকেবো হায়লেমারিয়াম সেরা হয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2022, 02:31 PM
Updated : 10 Jan 2022, 02:31 PM

সোমবার আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানী-কামাল আতাতুর্ক এভিনিউ-গুলশান ২-গুলশান ১-পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতির ঝিলের চারপাশে ঘুরে হাতির ঝিল এ্যাম্ফিথিয়েটারে শেষ হয় এই প্রতিযোগিতা।

২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন রেনো। ডেকেবো সময় নেন ২ ঘণ্টা ৩১ মিনিট ৩৯ সেকেন্ড।

৪২.১২৫ কিলোমিটার ফুল ম্যারাথনে সাফ ও দেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে সেরা হন ভারতের বুগাথা শ্রীনু এবং মহিলা বিভাগে সেরা হন ভারতের আরতি দত্তাত্রয় পাতিল।

২১.০৯৭ কিলোমিটার হাফ ম্যারাথনে এলিট দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং মহিলা বিভাগে ফ্রান্সের সৌকানিয়া এটনেইন সেরা হয়েছেন।

ফুল ম্যারাথনে দেশি প্রতিযোগিদের মধ্যে পুরুষ বিভাগে নৌবাহিনীর এসএ আসিফ বিশ্বাস (২ ঘণ্টা ৩৫ মিনিট ১২ সেকেন্ড) ও  মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হন সেনাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন (৩ ঘণ্টা ৩৯ মিনিট ৫০ সেকেন্ড)।

এছাড়াও, হাফ ম্যারাথনে দেশি পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রত্না।

সব মিলিয়ে ৫৮০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় ফ্রান্স, কেনিয়া, ইথিওপিয়া, ইউক্রেন, স্পেন, ইতালি, এবং মরক্কো থেকে ১৯ জন এলিট রানার এবং মালদ্বীপ, নেপাল, শ্রীলংকা ও ভারত থেকে সর্বমোট ১৬ জন বিদেশি দৌড়বিদ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

প্রতিযোগিতা শেষে হাতিরঝিলের এ্যাম্ফিথিয়েটারে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক