প্রিমিয়ার লিগ শুরু ৩ ফেব্রুয়ারি

স্বাধীনতা কাপের পর শেষ হয়েছে ফেডারেশন কাপ। এবার প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাফুফের পেশাদার লিগ কমিটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2022, 12:54 PM
Updated : 10 Jan 2022, 12:54 PM

গত নভেম্বরে নির্বাহী কমিটি ও পেশাদার লিগ কমিটির সভা শেষে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছিলেন ছয় ভেন্যুতে লিগ আয়োজনের কথা। সোমবারের সভা শেষে ভেন্যু এখনও চূড়ান্ত না হওয়ার কথা উল্লেখ করে পরবর্তী সভায় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

নভেম্বরের মিটিংয়ের পর প্রাথমিকভাবে কুমিল্লা, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, টাঙ্গাইল অথবা ময়মনসিংহ এবং এর বাইরে টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বসুন্ধরা কিংসের নবনির্মিত ভেন্যু বিবেচনায় রাখার কথা জানিয়েছিল বাফুফে।

২০০৭ সাল থেকে শুরু হওয়া পেশাদার লিগের চতুর্দশ আসর চলতি জানুয়ারিতেই মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু এ মাসেই ফিফা উইন্ডোতে বালিতে আগামী ২৪ ও ২৭ জানুয়ারি স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এ কারণে লিগ ফেব্রুয়ারিতে আয়োজনের সিদ্ধান্ত হয়েছে বলে জানান মুর্শেদী।

“জাতীয় দলের নতুন কোচ যাতে কিছু দিন অনুশীলন করতে পারে, তাই কিছুদিন লিগ পিছিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ক্লাবগুলো পূর্ণ সূচি ও ভেন্যু চেয়েছে।”

প্রিমিয়ার লিগে গত আসরে শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস। ১৩ দলের মধ্যে তলানিতে থেকে শেষ করেছিল ব্রাদার্স ইউনিয়ন।

২০০৭ সাল থেকে প্রিমিয়ার লিগ নামকরণের পর থেকে এ পর্যন্ত ১৩ আসরের মধ্যে সর্বোচ্চ ছয়বার সেরা হয়েছে আবাহনী লিমিটেড। ২০১৭-১৮ মৌসুমে সবশেষ লিগ শিরোপার স্বাদ পেয়েছিল তারা।

এবার অবশ্য আবাহনীর সামনে দারুণ প্রাপ্তির হাতছানি আছে। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপের শিরোপা জেতায় মারিও লেমোসের দলের সামনে সুযোগ আছে ঘরোয়া ট্রেবল জয়ের।