৭ গোলের রোমাঞ্চে ঠাসা ম্যাচ জিতে উচ্ছ্বাসে ভাসছে ইউভেন্তুস

সময় শেষ হতে বাকি ২০ মিনিট। ৩-১ গোলে পিছিয়ে থাকা দলের সামনে পরাজয়ের চোখ রাঙানি। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সাত মিনিটের ঝলকে রোমাকে হারিয়ে দেওয়ার পর যেন বাঁধভাঙা আনন্দে ভাসছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2022, 12:47 PM
Updated : 10 Jan 2022, 12:47 PM

রোমে রোববার রাতে সেরি আয় সাত গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৪-৩ ব্যবধানে জেতে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। শেষ দিকে পেনাল্টি সেভ করে তুরিনের দলটির জয়ে বড় অবদান রাখেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

রোমা শুরুটা করে দারুণ। একাদশ মিনিটে হেডে দলটিকে এগিয়ে নেন টমি অ্যাব্রাহাম। অষ্টাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে সমতা ফেরান আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের মধ্যে হেনরিখ মিখিতারিয়ান ও লরেন্সো পেল্লেগ্রিনির গোলে আবার এগিয়ে যায় স্বাগতিকরা। তবে ৭০ থেকে ৭৭, এই সাত মিনিটে তাদের জালে তিনবার বল পাঠায় সফরকারীরা।

মানুয়েল লোকাতেল্লি হেডে ব্যবধান কমানোর পর কাছ থেকে সমতা টানেন দেজান কুলুসেভস্কি। আর দলকে এগিয়ে নেন ডিফেন্ডার মাত্তিয়া দি শিলিও।

রোমার সামনে সুযোগ আসে সমতা ফেরানোর। নির্ধারিত সময়ের ৯ মিনিট বাকি থাকতে ডি-বক্সে ইউভন্তুসের মাটাইস ডি লিখটের হাতে বল লাগলে পেনাল্টি দেন রেফারি। সঙ্গে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডাচ ডিফেন্ডার। পেল্লেগ্রিনির স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন স্ট্যাসনি।

জয়সূচক গোলটি করা দি শিলিও ম্যাচ শেষে স্পোর্টস স্ট্রিমিং সার্ভিস ‘ডিএজেডএন’কে বলেন, এমন জয়ে দারুণ খুশি তারা।

“খুব গুরুত্বপূর্ণ একটি জয় পেয়ে আমরা খুশি, বিশেষ করে জয়টা যেভাবে এসেছে সে কারণে।”

“দ্বিতীয়ার্ধের শুরুটা আমাদের বাজেভাবে হয়েছিল। তবে কঠিন মুহূর্তে মানসিক দৃঢ়তা দেখিয়েছি আমরা। ম্যাচের শুরু থেকেই তা আমাদের দেখাতে হবে।”

রোমার কোচ জোসে মরিনিয়ো মনে করেন, ৭০ মিনিটের পর মানসিকভাবে ভেঙে পড়েছিল তার দল।

“৭০ মিনিট পর্যন্ত সবকিছু পুরোপুরি আমাদের নিয়ন্ত্রণে ছিল। দল সত্যিই ভালো খেলেছে, ম্যাচ নিয়ন্ত্রণ করেছে।”

“আমরা ওপরে উঠে খেলতে চেয়েছি এবং ম্যাচের নিয়ন্ত্রণ নিতে চেয়েছি। ৭০ মিনিট পর্যন্ত সবকিছু খুব ভালোভাবেই হয়েছিল। এরপর ছেলেরা মানসিকভাবে ভেঙে পড়ে।”

জয়ের ম্যাচে একটি ধাক্কাও খেয়েছে ইউভেন্তুস। পায়ের লিগামেন্টে চোট পেয়েছেন দিবালার গোলে অবদান রাখা ফেদেরিকো চিয়েসা। সেরে উঠতে এই ইতালিয়ান ফরোয়ার্ডের অস্ত্রোপচার প্রয়োজন বলে সোমবার বিবৃতিতে জানিয়েছে ক্লাবটি।

লিগে ২১ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে সাতে রোমা।

এক ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপাধারী ইন্টার মিলান।