রিয়াল ম্যাচের আগে বার্সা শিবিরে আরেক ধাক্কা

লা লিগায় সবশেষ ছয় রাউন্ডের চারটিতে পয়েন্ট হারানোর হতাশা সইয়ে এবার আরেক শিরোপা লড়াইয়ে নামতে যাচ্ছে বার্সেলোনা। সমস্যায় জর্জরিত দলটি এর আগে আরেকটি বড় ধাক্কা খেয়েছে। হ্যামস্ট্রিংয়ের চোটে প্রায় পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন ডিফেন্ডার এরিক গার্সিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2022, 10:55 AM
Updated : 10 Jan 2022, 10:55 AM

ক্লাবের ওয়েবসাইটে গত রোববার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে কাম্প নউয়ের দলটি।

স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে আগামী বুধবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।

গ্রানাদার মাঠে গত শনিবার রাতে লা লিগায় ১-১ গোলে ড্র হওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান গার্সিয়া। তার বদলি হিসেবে নামেন ক্লেমোঁ লংলে।

এরপর রোববার পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, গুরুতর চোটে পড়েছেন গার্সিয়া।

২০২০-২১ মৌসুমের পর ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনায় যোগ দেন গার্সিয়া। চলতি মৌসুমে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ম্যাচ খেলেছেন ২০টি।

চোট ও করোনাভাইরাসের কারণে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকজন খেলোয়াড় হারানো বার্সেলোনার জন্য সুখবর হয়ে এসেছে মেমফিস ডিপাই ও সের্জিনো দেস্তের ফিরে আসা।

দলটির কোচ শাভি এরনান্দেস আগেই নিশ্চিত করেছেন, রিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে প্রস্তুত দুই মাসেরও বেশি সময় মাঠের বাইরে থাকা তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

হাঁটুর গুরুতর চোটে ১০ মাস বাইরে থাকার পর চলতি মৌসুমের শুরুতে মাঠে ফিরেছিলেন ফাতি। এরপর গত নভেম্বরে ফের চোটে পড়ার আগে লিগে পাঁচ ম্যাচে তিনি গোল করেন তিনটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক