আমরা ব্যর্থ হয়েছি: বার্সা কোচ

গ্রানাদার বিপক্ষে এগিয়ে থেকে জয়ের পথেই ছিল বার্সেলোনা। তবে শেষ মুহূর্তে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করায় হতাশ কাতালান ক্লাবটির কোচ শাভি এরনান্দেস। তার মতে, নিজেদের ভুলেই জয় হাতছাড়া করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2022, 12:59 PM
Updated : 9 Jan 2022, 12:59 PM

গ্রানাদার মাঠে শনিবার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লুক ডি ইয়ংয়ের গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন আন্তোনিও পুয়ের্তাস।

লিগে এই নিয়ে সবশেষ পাঁচ রাউন্ডে তিনটিতে ড্র করল বার্সেলোনা, অন্য দুটিতে জয় তাদের।

ম্যাচের ৭৯তম মিনিটে গ্রানাদার আলেক্স কোলাদোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন কোভিড থেকে সেরে উঠে এই ম্যাচ দিয়েই ফেরা গাভি। এরপর ১০ জনের বার্সেলোনাকে চেপে ধরে ৮৯তম মিনিটে সমতায় ফেরে গ্রানাদা।

সংবাদ সম্মেলেনে শাভি বলেন, শেষ মুহূর্তে গোল হজম করার পেছনে তাদের অনভিজ্ঞতারও কিছুটা ভূমিকা আছে। তার মতে, একজন কমে যাওয়ায় পর রক্ষণে যতটা জমাট হতে হতো তা দেখা যায়নি তাদের খেলায়।

“আমরা খুশি হতে পারি না। আমরা ক্ষুব্ধ ও হতাশ। আমাদের অভিজ্ঞতারও ঘাটতি আছে, এটা পরিষ্কার।”

“আমি রেফারিং নিয়ে কথা বলছি না, আমি (গাভির) লাল কার্ড দেখার পরিণতির কথা বলছি। আমাদের এক জন কম ছিল, তখন আমাদের রক্ষণে মনোযোগ দিতে হতো আর এটিই আমাদের ভুগিয়েছে কারণ আমরা এভাবে খেলায় অভ্যস্ত নই।”

ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া গাভির লাল কার্ডের পেছনে তরুণ মিডফিল্ডারের অনভিজ্ঞতাকেই বড় করে দেখছেন শাভি।

“অভিজ্ঞতা এবং দক্ষতা খেলতে খেলতে অর্জিত হয়। (গাভি) এমন একজন খেলোয়াড় যে আমাদের (দলে) অনেক কিছু যোগ করে।"

দিন শেষে দলের হোঁচট খাওয়ার পেছনে নিজেদেরই দায়টা দিলেন শাভি, “ম্যাচের এমন ফল আসলে গ্রানাদার কৃতিত্ব নয়, আমাদের ব্যর্থতা।”  

২০ ম্যাচে আটটি করে জয় ও ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা।

এক ম্যাচ বেশি খেলে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক