বেনজেমার সামনে ৩০০ গোলের হাতছানি

রিয়াল মাদ্রিদে এক যুগের ক্যারিয়ারে জিতেছেন অসংখ্য শিরোপা। সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে এবার দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে করিম বেনজেমা। আর একটি গোল করলেই স্প্যানিশ দলটির হয়ে ৩০০ গোল হবে এই ফরাসি তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2022, 02:01 PM
Updated : 8 Jan 2022, 02:01 PM

লা লিগায় শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে খেলবে রিয়াল। দলটির বিপক্ষে অতীত রেকর্ড বেনজেমার পক্ষে। ২৫ ম্যাচে জালের দেখা পেয়েছেন ১৮ বার। তাই এই ম্যাচেই তার কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণের সম্ভাবনা বেশ ভালো।

চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা বেনজেমা লিগে ১৯ ম্যাচে করেছেন ১৫ গোল, সঙ্গে অ্যাসিস্ট সাতটি।

এই ধারাবাহিকতায় ভালেন্সিয়ার বিপক্ষে গোল পেলেই ৩৪ বছর বয়সী এই ফুটবলার উঠবেন নতুন চূড়ায়। নাম লেখাবেন রিয়ালের কিংবদন্তিদের ছোট্ট তালিকায়।

২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে ট্রান্সফার মার্কেটের হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৫৮৩ ম্যাচ খেলে বেনজেমার গোল ২৯৯টি।

রিয়াল মাদ্রিদ ওয়েবসাইটের তথ্য হিসেবে, তাদের হয়ে মাত্র তিন জন ৩০০ বা এর বেশি গোল করেছেন। তারা হলেন ক্রিস্তিয়ানো রোনালদো (৪৫১), রাউল গনসালেস (৩২৩) ও আলফ্রেদো দি স্তেফানো (৩০৮)।

রিয়ালে আসার পর থেকে প্রায় সব কোচের দলেই গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন বেনজেমা। তারপরও একটা লম্বা সময় পর্যন্ত সমর্থকদের তীব্র সমালোচনার স্বীকার হয়েছেন। বিশেষ করে ২০১৮ সালে রোনালদো ক্লাব ছাড়ার আগ পর্যন্ত নিজের কাজটা ঠিকঠাকমতো করে গেলেও সমর্থকদের সেভাবে মন জয় করতে পারেননি তিনি।

এই সময়ে রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগা ও আরও বেশ কয়েকটি শিরোপা জেতায় বড় অবদান ছিল বেনজেমার। কিন্তু পাদপ্রদীপের আলোটা বরাবরই কেড়ে নিয়েছেন কখনও রোনালদো, কখনও গ্যারেথ বেল বা কখনও অন্য কেউ।

তবে রোনালদো ক্লাব ছেড়ে যাওয়ার পর আক্রমণের মূল দায়িত্ব পেয়ে চিত্র বদলে যেতে থাকে। গোল করে ও করিয়ে বেনজেমা পরিণত হয়েছেন দলের প্রাণভোমরায়। এখন তাকে ছাড়া রিয়াল দলটিই যেন অসম্পূর্ণ।

লিগে ২০ ম্যাচে ১৪ জয় ও ৪ ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কার্লো আনচেলত্তির দল। এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া ২৮ পয়েন্ট নিয়ে আছে ৯ নম্বর স্থানে।