ক্লাসিকো দিয়ে ফিরছেন ফাতি

চোট কাটিয়ে মাত্রই সেরে ওঠা আনসু ফাতিকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে তরুণ এই মিডফিল্ডারকে মাঠে ফেরাতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2022, 11:07 AM
Updated : 8 Jan 2022, 11:07 AM

গত ৬ নভেম্বর লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে ৩-৩ গোলে ড্র ম্যাচের প্রথমার্ধে হ্যামস্ট্রিংয়ে চোট পান ফাতি। এরপর থেকে আছেন মাঠের বাইরে।

আগামী বুধবার স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।।

এর আগে লিগে শনিবার লা লিগায় গ্রানাদার বিপক্ষে খেলবে কাতালান দলটি। এই ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি কদিন আগে অনুশীলনে ফেরা ফাতিকে। শুক্রবার সংবাদ সম্মেলনে এর কারণ ব্যাখ্যা করেন শাভি।

“আনসু সুস্থ আছে। তার স্কোয়াডে থাকার সম্ভাবনা ছিল, কিন্তু আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। সে সুপার কাপের জন্য আমাদের সঙ্গে থাকবে, যা আমাদের জন্য দারুণ খবর। সে বড় পার্থক্য গড়ে দেয়।”

গ্রানাদার বিপক্ষে ম্যাচে ফাতি ছাড়াও দলে নেই সের্জিনো দেস্ত, গাভি, আব্দেসামাদ, আলেক্স বাল্দে। কোভিডে আক্রান্ত হয়ে মাঠের বাইরে আছেন এই চার জন।

রিয়ালের বিপক্ষে ম্যাচের ভাবনায় ফাতিকে না রাখলেও শাভি বললেন, এখনই ক্লাসিকো নিয়ে ভাবছেন না তিনি। তাদের পুরো মনোযোগ গ্রানাদা ম্যাচের দিকে।

“এই মুহূর্তে আমরা গ্রানাদা ম্যাচের কথা ভাবছি। আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের কথা না ভেবে শুধু এই ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। তাকে (ফাতি) তার ফিটনেসের জন্য খেলাচ্ছি না, (পরবর্তী ম্যাচ) রিয়াল মাদ্রিদের বিপক্ষে এজন্য নয়।”

“চোট ও অনুপস্থিতির কারণে এমন স্কোয়াড ঘোষণা করা হয়েছে। আমি প্রতিদ্বন্দ্বিতা চাই, কিন্তু আমার কাছে সবসময় বেছে নেওয়ার মতো অনেক খেলোয়াড় ছিল না।”

প্রতিপক্ষের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

লিগে ১৯ ম্যাচে ৮ জয় ও ৭ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে শাভির দল। এক ম্যাচ বেশি খেলা রিয়াল ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।