‘ভাগ্য আমাদের পাশে ছিল না’

টানা পাঁচ জয়ে শেষ করেছিল আগের বছর। লম্বা বিরতি শেষে নতুন বছরে প্রথম খেলতে শুরুটাও বেশ ভালোই করে বায়ার্ন মিউনিখ। কিন্তু বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে চার মিনিটে দুই গোল খেয়ে হারের পর দুর্ভাগ্যকে দুষছেন টমাস মুলার। সঙ্গে যথেষ্ট সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় নিজেদেরও দায় দেখছেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2022, 09:53 AM
Updated : 8 Jan 2022, 09:53 AM

কোভিড-১৯ পজিটিভ, আফ্রিকা কাপ অব নেশন্সে খেলতে কয়েক জনের চলে যাওয়া ও চোট-সব মিলিয়ে দলের নিয়মিত খেলোয়াড়দের অনেককে ছাড়া খেলতে নেমেও ম্যাচের প্রথম ৩০ মিনিট আধিপত্য করে বায়ার্ন। ১৮তম মিনিটে আসরের সেরা গোলদাতা রবের্ত লেভানদোভস্কির গোলে এগিয়েও যায় তারা।

তবে প্রতিপক্ষের আধিপত্যের মাঝেই প্রথম দুই সুযোগেই দারুণ দুটি গোল করে এগিয়ে যায় মনশেনগ্লাডবাখ। ২৭তম মিনিটে জার্মান মিডফিল্ডার ফ্লোরিয়ান নেহাস ভলিতে সমতা টানার পর হেডে দলকে এগিয়ে নেন অস্ট্রিয়ার ডিফেন্ডার স্টেফান লাইনার।

চলতি আসরে এই নিয়ে ১৮ ম্যাচে ২০ গোল করা লেভানদোভস্কির দারুণ দুটি প্রচেষ্টা বাধা পায় পোস্টে। সমতায় ফিরতে মরিয়া হয়ে বায়ার্ন চেষ্টা চালালেও তাদের আরও কয়েকটি সুযোগ ভেস্তে যায়। শেষ পর্যন্ত হেরে যায় ২-১ ব্যবধানে।

ম্যাচের পর মুলারের কণ্ঠে ফুটে ওঠে ভালো খেলেও পয়েন্ট হারানোর হতাশা।

“প্রথমার্ধটা ছিল বেশ অদ্ভূত। ঠিক জানি না কতক্ষণ ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি আমাদের ছিল এবং খেলার ধারার বিপরীতে আচমকা স্কোরলাইন হয়ে গেল ১-১।”

“তারপরও আমরা যথেষ্ট সুযোগ তৈরি করেছিলাম। ভাগ্য আমাদের পক্ষে ছিল না এবং দিন শেষে সুযোগগুলো তো কাজে লাগাতে হবে। এই হারের স্বাদ খুবই তিক্ত। কিন্তু আমাদের এটা হজম করতে হবে।”

১৮ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। এক ম্যাচ কম খেলা বরুশিয়া ডর্টমুন্ড ৩৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

১৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে মনশেনগ্লাডবাখ।