দি মারিয়া ও ড্রাক্সলার করোনাভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাসের ধাক্কায় পিএসজির অবস্থা জেরবার হতে বসেছে। লিওনেল মেসির সুস্থ হয়ে ওঠার দিনই দলটির আনহেল দি মারিয়া ও ইউলিয়ান ড্রাক্সলার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 09:42 AM
Updated : 7 Jan 2022, 09:42 AM

গত রোববার মেসিসহ একসঙ্গে চার খেলোয়াড়ের প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছিল পিএসজি। পরে গত রোববার মেসি সেরে উঠেছেন বলে বিবৃতি দেয় ক্লাবটি। তবে এদিনই পরে আলাদা বিবৃতিতে দুই মিডফিল্ডার দি মারিয়া ও ড্রাক্সলার আক্রান্ত বলে নিশ্চিত করেছে পিএসজির ক্লাবটি।

নতুন আক্রান্ত দুজনকে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানানো হয়েছে। আগে থেকেই আইসোলেশনে আছেন সপ্তাহের শুরুতে পজিটিভ হওয়া ডিফেন্ডার হুয়ান বের্নাত, গোলরক্ষক সের্হিও রিকো ও মিডফিল্ডার নাতোঁ।

মৌসুমের এই ব্যস্ত সময়ে এই দুজনকে হারানো পিএসজির জন্য বড় ধাক্কা হতে পারে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচে তিনটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে পাঁচটি করিয়েছেন আর্জেন্টিনার দি মারিয়া। আর জার্মান ফুটবলার ড্রাক্সলার ১৪ ম্যাচে দুটি করে গোল করেছেন ও করিয়েছেন। 

লিগ ওয়ানে ১৯ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা নিসের চেয়ে তারা ১৩ পয়েন্টে এগিয়ে।

আগামী রোববার লিগে পরের ম্যাচে অলিম্পিক লিওঁর মুখোমুখি হবে মাওরিসিও পচেত্তিনোর দল।

ফ্রান্সে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নতুন করে মারাত্মক আকার ধারণ করেছে। গত বৃহস্পতিবার এক দিনে দেশটিতে শনাক্ত হয়েছে দুই লাখ ৬১ হাজার ৪৮১। আগের দিনের রেকর্ড তিন লাখ ৩২ হাজারের চেয়ে অবশ্য কম। তবে দুর্ভাবনা অন্য জায়গায়, গত সাত দিন ধরে দৈনিক শনাক্তের সংখ্যা দুই লাখের নিচে নামেনি; এই মহামারী শুরুর পর থেকে এমনটা আগে কখনও হয়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক