সমতায় শেষ ইউভেন্তুস-নাপোলির লড়াই

আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমল বেশ। নাপোলি এগিয়ে যাওয়ার পর ম্যাচে ফিরল ইউভেন্তুস। বাকি সময়ে অবশ্য জালের দেখা পেল না আর কেউ। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2022, 09:46 PM
Updated : 6 Jan 2022, 10:06 PM

আলিয়াঞ্জ স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে সেরি আর হাইভোল্টেজ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ড্রিস মের্টেন্সের গোলে স্বাগতিকরা পিছিয়ে পড়ার পর সমতা টানেন ফেদেরিকো চিয়েসা।

নতুন বছরে দুই দলেরই প্রথম এই ম্যাচে বল দখলে একটু পিছিয়ে থাকা ইউভেন্তুস গোলের জন্য শট নেয় মোট ২২টি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। আর নাপোলির ১৬ শটের চারটি লক্ষ্যে ছিল।

ইউভেন্তুস শুরুটা করে আশা জাগানিয়া। প্রথম ১০ মিনিটে দুটি সুযোগ পায় তারা। ফেদেরিকো বের্নারদেস্কির কর্নারে ওয়েস্টন ম্যাককেনির হেড বাইরে দিয়ে যায়। সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে আদ্রিওঁ রাবিওর শট লক্ষ্যে থাকেনি।

২৩তম মিনিটে লক্ষ্যে নিজেদের প্রথম শটে এগিয়ে যায় নাপোলি। লরেন্সো ইনসিনিয়ের ক্রস ডি-বক্সে পেয়ে মাত্তেও পলিতানা পাস দেন মের্টেন্সকে। ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন এই বেলজিয়ান ফরোয়ার্ড।
৩৯তম মিনিটে আরেকটি ভালো সুযোগ পায় সফরকারীরা। স্বদেশি পিয়ত্র জিয়েলিন্সকির শটে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান ইউভেন্তুসের পোলিশ গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।
৫৪তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সে হেডে ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেননি নাপোলির ডিফেন্ডার আমির রাহমানি। চিয়েসার বাঁ পায়ের জোরালো শট আরেক ডিফেন্ডারের পা ছুঁয়ে জালে জড়ায়।
৬৩তম মিনিটে আরেকটি সুযোগ পান চিয়েসা। এ যাত্রায় ইতালিয়ান ফরোয়ার্ডের শট রুখে দেন নাপোলির গোলরক্ষক দাভিদ ওসপিনা।
৬৬তম মিনিটে বের্নারদেস্কি ও রাবিওর জায়গায় পাওলো দিবালা ও রদ্রিগো বেন্তানকুরকে নামান ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। পরের মিনিটেই প্রায় ৩০ গজ দূর থেকে দিবালার শট ঠেকান ওসপিনা।
যোগ করা সময়ে সুবর্ণ সুযোগ হারান দ্বিতীয়ার্ধে আলভারো মোরাতার বদলি নামা ইউভেন্তুসের মোইজে কিন। হুয়ান কুয়াদরাদোর ক্রসে ক্রসবারের ওপর দিয়ে হেড করেন তরুণ এই ইতালিয়ান ফরোয়ার্ড।
২০ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি।
আরেক ম্যাচে রোমাকে ৩-১ গোলে হারানো এসি মিলান ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাধারী ইন্টার মিলান।