২০০ মিটারেও সেরা সুমাইয়া

১০০ মিটারের পর ২০০ মিটারেও আলো ছড়ালেন সুমাইয়া দেওয়ান। শিরিন আক্তারকে পেছনে ফেলে দ্রুততম মানবীর মুকুট জয়ের পর ২০০ মিটারেও সেরা হয়েছেন তিনি। ছেলেদের ২০০ মিটারে সেরা হয়েছেন রাকিবুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2022, 03:01 PM
Updated : 5 Jan 2022, 03:01 PM

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের ট্র্যাকে মঙ্গলবার শহীদ শেখ কামাল ৪৫তম জাতীয় অ্যাথলেটিক্সের শেষ দিনের ইভেন্টগুলো অনুষ্ঠিত হয়। সব মিলিয়ে ৩টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে এবার।

শেষ দিনে একটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে; ৩ হাজার মিটারে রিংকী বিশ্বাস ১০ মিনিট ২৫ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়েছেন। ২০২১ সালে আগের রেকর্ডটিও গড়েছিলেন নৌবাহিনীর এই অ্যাথলেট (১০ মিনিট ৪৩ দশমিক ৩০ সেকেন্ড)।

এর আগে ১০০মিটার (পুরুষ) স্প্রিন্টে সেনাবাহিনীর ইংল্যান্ড প্রবাসী ইমরানুর রহমান ১০ দশমিক ৫০ সেকেন্ডে এবং মেয়েদের হাইজাম্পে ১ দশমিক ৭১ মিটার লাফিয়ে নৌবাহিনীর উম্মে হাফসা রুমকী রেকর্ড গড়েন।

মেয়েদের ২০০ মিটারে ২৫ দশমিক ২২ সেকেন্ড সময় নিয়ে সেরা হন সুমাইয়া। গতবারের সেরা শিরিন এবার ২৫ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে রুপা পেয়েছেন। সেনাবাহিনীর শরিফা খাতুন ২৫ দশমিক ৬৯ সেকেন্ড টাইমিং করে পেয়েছেন ব্রোঞ্জ। প্রথম দিনে শিরিনকে পেছনে ফেলেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির সুমাইয়া ১২ দশমিক ৩২ সেকেন্ড টাইমিং করে জিতেন দ্রুততম মানবীর মুকুট।

১০০ মিটার স্প্রিন্টে জেতার পর পেশিতে ব্যথা অনুভব করায় ২০০ মিটারে দৌড়াননি ইমরানুল। এ ইভেন্টে ২১ দশমিক ৯০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন নৌবাহিনীর রাকিবুল। সেনাবাহিনীর আব্দুল মোতালেব ২২ দশমিক ২৯ সেকেন্ড সময় নিয়ে রুপা জেতেন এবং ২২ দশমিক ৪৬ সেকেন্ড টাইমিং করে তৃতীয় হয়েছেন নাঈম ইসলাম।

২২টি সোনা, ১৫টি রুপা ও ১২টি ব্রোঞ্জ মিলিয়ে ৪৯টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী হয়েছে দলগত সেরা। ১১টি সোনা, ১৯ টি রুপা এবং ১১টি ব্রোঞ্জসহ মোট ৪২টি পদক নিয়ে দলগত রানার্সআপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। তৃতীয় হওয়া বাংলাদেশ বিমানবাহিনীর অ্যাথলেটরা জিতেছেন ৩টি সোনা, ১টি রুপা ও ৫টি ব্রোঞ্জসহ ৯টি পদক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক