‘ক্ষমা চেয়ে’ চেলসি দলে ফিরলেন লুকাকু

ক্লাব, কোচ ও আরও কিছু বিষয়ে বিস্ফোরক সব মন্তব্যে হইচই ফেলে দিয়েছিলেন রোমেলু লুকাকু। ক্লাবের পরিবেশ স্বাভাবিক রাখতে তাকে দলের বাইরে রেখেছিলেন চেলসি কোচ টমাস টুখেল। নিজের ভুল বুঝে ‘ক্ষমা’ চাওয়ায় এই বেলজিয়ানকে আবার দলে ডেকেছেন জার্মান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2022, 05:44 PM
Updated : 4 Jan 2022, 05:44 PM

সংবাদ সম্মেলনে মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন টুখেল। তিনি জানান, বুধবার লিগ কাপে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে হতে যাওয়া সেমি-ফাইনাল সামনে রেখে অনুশীলনে যোগ দিয়েছেন লুকাকু।

প্রায় তিন সপ্তাহ আগে রেকর্ড করা লুকাকুর একটি সাক্ষাৎকার গত সপ্তাহের শেষ দিকে প্রকাশিত হয়। সেখানে ‘চেলসিতে সুখে নেই’ বলে মন্তব্য করে দলটির সমর্থকদের তীব্র রোষানলের মুখে পড়েন লুকাকু।

ওই সাক্ষাৎকারে লুকাকু আরও বলেন, টুখেলের কোচিংয়ে দলে তার ভূমিকা নিয়ে অসন্তুষ্ট তিনি এবং ভবিষ্যতে ফিরে যেতে চান ইন্টার মিলানে।

এই ঘটনার জেরে গত রোববার প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে লুকাকুকে স্কোয়াডের বাইরে রাখেন টুখেল। তাকে দলে না রাখার কারণ হিসেবে টুখেল বলেন, দলের ‘প্রস্তুতি ঠিক রাখতেই’ ২৭ বছর বয়সী ফুটবলারকে স্কোয়াডে রাখেননি তিনি।

লুকাকুর ফিরে আসার কারণ হিসেবে টুখেল বললেন, তাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে। তার বিশ্বাস, ইচ্ছাকৃতভাবে বিতর্কিত মন্তব্য করেননি লুকাকু।

“সে ক্ষমা চেয়েছে এবং আজকের (মঙ্গলবার) অনুশীলনে দলে ফিরেছে।”

“আমরা বিষয়টি ভেবে দেখার জন্য সময় নিয়েছি। আমার জন্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল সমস্যাটি বুঝতে পারা এবং স্পষ্টভাবে বুঝতে পারা যে, যা হয়েছে তা তার ইচ্ছাকৃত ছিল না। (লিভারপুলের বিপক্ষে) একটি বড় ম্যাচের আগে এই ধরনের শোরগোল সৃষ্টি করার জন্য সে ইচ্ছাকৃতভাবে এটা করেনি।”

লিগে ২১ ম্যাচে ১২ জয় ও ৭ ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে চেলসি।