আমরা অনেক ভুল করেছি: রাংনিক

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে প্রায় পুরো ম্যাচেই দ্বিতীয় সেরা দল হয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এককথায় বলে দেওয়া যায়, ম্যাচ জুড়েই যেন নিজেদের খুঁজে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। দলের এমন পারফরম্যান্সে খুব হতাশ কোচ রালফ রাংনিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2022, 11:52 AM
Updated : 4 Jan 2022, 11:52 AM

ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার প্রিমিয়ার লিগের ম্যাচে ১-০ গোলে হেরে যায় ইউনাইটেড। ৮২তম মিনিটে উলভারহ্যাম্পটনের গোলটি করেন জোয়াও মৌতিনিয়ো। ১৯৮০ সালের পর এই মাঠে লিগ ম্যাচে তাদের এটা প্রথম জয়।

ম্যাচ জুড়েই ইউনাইটেডের রক্ষণের পরীক্ষা নিয়েছে উলভারহ্যাম্পটন। গোলের জন্য দলটির ১৯ শটের ছয়টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, রাংনিকের দলের ৯ শটের মাত্র দুটি লক্ষ্যে ছিল।

ম্যানচেস্টারের দলটির কোচ হিসেবে প্রথম হারের স্বাদ পাওয়ার পর রাংনিক সংবাদ সম্মেলনে এসে জানালেন, নিজেদের খেলা নিয়ে তার অসন্তুষ্টির কথা। মৌসুমে বাকি অংশে ভালো কিছু করতে দল হিসেবে তাদের আরও উন্নতির প্রয়োজন দেখছেন তিনি।

“আমরা ব্যক্তিগত বা দলগতভাবে মোটেও ভালো খেলিনি। প্রথমার্ধে নিজেদের রক্ষণ থেকে তাদের দূরে রাখতে ধুঁকেছি আমরা।”

“ম্যাচটি দেখিয়েছে যে আমাদের এখনও অনেক কাজ করার আছে। আমরা অনেক অমার্জনীয় ভুল করেছি। আমি খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কথা বলতে চাই না। এটা পুরো দলের একটি বিষয়। তাই ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কথা বলার কোনো মানে হয় না।”

১৯ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ইউনাইটেড।

২১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেলসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক