সারোয়ারের প্রতিরোধ ভেঙে সেমিতে সাইফ স্পোর্টিং

একের পর এক দারুণ সব সেভ করলেন সারোয়ার হোসেন। কিন্তু জাল অক্ষত রাখতে পারলেন না স্বাধীনতা ক্রীড়া সংঘের গোলরক্ষক। দুই অর্ধের দুই গোলে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল গত আসরের রানার্সআপ সাইফ স্পোর্টিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2022, 03:43 PM
Updated : 2 Jan 2022, 03:48 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রোববার দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ২-০ গোলে জিতেছে সাইফ স্পোর্টিং। ফাইনালে ওঠার লড়াইয়ে তারা মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও শেখ জামালের মধ্যে ম্যাচের বিজয়ীর সঙ্গে।

সাইফ স্পোর্টিংয়ের দুটি গোলই করেন দুই মিডফিল্ডার। প্রথমার্ধে রহিম উদ্দিন দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মারাজ হোসেন।

ম্যাচজুড়ে আক্রমণে একচ্ছত্র আধিপত্য করে সাইফ স্পোর্টিং। কিন্তু সারোয়ারের দৃঢ়তায় মিলছিল না গোলের দেখা। সপ্তম মিনিটে এমফন সানডে উদোহর শট আটকানোর পর আসরোর গফুরোভের ফিরতি শটও ফেরান তিনি।

ষোড়শ মিনিটে দুর্ভাগ্য পথ আগলে দাঁড়ায় সাইফ স্পোর্টিংয়ের। বক্সের ভেতর থেকে রুয়ান্ডার ফরোয়ার্ড এমেরি বাইসেঙ্গের ডান পায়ের ভলি পোস্টে লেগে ফিরে আসে।

২০তম মিনিটে মারাজের জোরাল শট ফেরান গোলরক্ষক। এরপর এমেকা ওগবাহর চিপ শট গোললাইন থেকে ফেরান সেলিম রেজা। ৩৪তম মিনিটে শাকিল হোসেন ও সেলিমের ভুলে বল পেয়ে যান ফরোয়ার্ড ওগবাহ। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও তাড়াহুড়ো করে বাইরে শট নেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। পাঁচ মিনিট পর উদোহর জোরাল শট ফিস্ট করে আবার ত্রাতা সারোয়ার।

অবশেষে ৪২তম মিনিটে ভাঙে ডেডলক। জামাল ভূইয়ার কর্নারে বল সারোয়ারের গ্লাভস গলে বেরিয়ে যাওয়ার পর গোলমুখে থাকা রহিম নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন। ৫৬তম মিনিটে রাসেল আহমেদের প্লেসিং শট ক্রসবারের একটু উপর দিয়ে গেলে সমতায় ফেরা হয়নি স্বাধীনতার।

উল্টো ৭১তম মিনিটে আরও কোণঠাসা হয়ে পড়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপ খেলতে আসা স্বাধীনতা। গফুরভের থ্রু বল দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন মারাজ।

দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-১ গোলে জেতে মোহামেডান। সেমি-ফাইনালে মোহামেডান মুখোমুখি হবে শেখ রাসেল ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির মধ্যে জয়ী দলের।