করোনাভাইরাসের ছোবলে জেরবার বার্সা ও আতলেতিকো

বার্সেলোনা দলে একের পর এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। সবশেষ মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো, ডিফেন্ডার সের্জিনো দেস্ত ও ফরোয়ার্ড আব্দেসামাদের শরীরে এই ভাইরাস ধরে পড়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2021, 03:25 PM
Updated : 30 Dec 2021, 05:26 PM

কাতালান দলটি বৃহস্পতিবার বিবৃতি দিয়ে তাদের আক্রান্ত হওয়ার খবর জানায়। এই নিয়ে দলটির ১০ জন ফুটবলার কোভিড-১৯ পজিটিভ হলেন।

লা লিগার আরেক দল আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনেসহ পাঁচ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। বাকিরা হলেন- অধিনায়ক কোকে, মিডফিল্ডার এক্তর এররেরা, ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স ও অঁতোয়ান গ্রিজমান। তারা সবাই বাড়িতে আইসোলেশনে আছেন বলে বিবৃতিতে জানিয়েছে আতলেতিকো।

বার্সেলোনা বুধবার সামুয়েল উমতিতি, উসমান দেম্বেলে, গাভি ও আলেহান্দ্রো বাল্দের কোভিড পজিটিভ হওয়ার খবর দিয়েছিল। তাদের আগে আক্রান্ত হন জর্দি আলবা, ক্লেমোঁ লংলে ও দানি আলভেস।

করোনাভাইরাস থাবা বসিয়েছে রিয়াল মাদ্রিদ শিবিরেও। বৃহস্পতিবার তারা ফরোয়ার্ড লুকা ইয়োভিচের কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসার কথা জানায়। মাদ্রিদের দলটি বুধবার গোলরক্ষক থিবো কোর্তোয়া, মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা, ফেদেরিকো ভালভেরদে ও ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের আক্রান্ত হওয়ার খবর দিয়েছিল।

এর আগে এই মাসের শুরুতে কোভিড পজিটিভ হন দলটির লুকা মদ্রিচ, রদ্রিগো, মার্কো আসেনসিও, গ্যারেথ বেল, মার্সেলো, আন্দ্রি লুনিন, ইসকো ও ডাভিড আলাবা।

বড় দিনের ছুটির পর আগামী রোববার লা লিগায় রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বার্সেলোনা। একই দিন গেতাফের মুখোমুখি হবে রিয়াল, আতলেতিকোর প্রতিপক্ষ রায়ো ভাইয়েকানো।

১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে শিরোপাধারী আতলেতিকো পাঁচে, বার্সেলোনা ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে।