নিউক্যাসলের বিপক্ষে রোনালদো-ভারানেদের খেলা পছন্দ হয়নি কোচের

পরিষ্কার সুযোগ তৈরি কিংবা শট লক্ষ্যে রাখায় রাজত্ব করে নিউক্যাসল ইউনাইটেড। তবে বল দখলে অনেক এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। স্রেফ এতটুকুতে খুশি নন রালফ রাংনিক। অবনমন অঞ্চলে থাকা একটি দলের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো-রাফায়েল ভারানেদের খেলায় সন্তুষ্ট নন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2021, 11:24 AM
Updated : 28 Dec 2021, 11:24 AM

লিগে সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ১-১ গোলে ড্র হয়েছে ম্যানচেস্টার ও নিউক্যাসলে লড়াই। দ্বিতীয়ার্ধে বদলি নেমে ৭১তম মিনিটে সৌভাগ্যের গোলে দলকে সমতায় ফেরান ম্যানচেস্টারের স্ট্রাইকার এদিনসন কাভানি।

চলতি মৌসুমে লিগে দুই দলের প্রথম দেখায় ৪-১ গোলে হারা নিউক্যাসল এই ম্যাচে শুরু থেকেই চেপে ধরে ম্যানচেস্টারকে। যা বজায় থাকে নির্ধারিত সময়ের শেষ মুহূর্ত পর্যন্ত যেখানে দেয়াল হয়ে দাঁড়িয়ে নিউক্যাসলকে জিততে দেননি ম্যানচেস্টার গোলরক্ষক দাভিদ দে হেয়া। দুর্দান্ত কিছু সেভ করেন এই স্প্যানিশ তারকা।

ম্যাচে ম্যানচেস্টার ৭০ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রেখে গোলের জন্য শট নেয় ১৩টি, এর কেবল চারটি ছিল লক্ষ্যে। অন্য দিকে ম্যানচেস্টারের বিপক্ষে আগের পাঁচ ম্যাচে জালের দেখা পাওয়া নিউক্যাসলের ১৩ শটের আটটি ছিল লক্ষ্যে।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় নিজেদের খেলার ধরন নিয়ে হতাশা ফুটে ওঠে রাংনিকের কণ্ঠে। কোনোমতে পাওয়া ড্রকে তাই প্রাপ্তি বলেই মানছেন ৬৩ বছর বয়সী এই কোচ।

“এই  পারফরম্যান্স মোটেও ভালো লাগেনি। অল্প কিছু মুহূর্ত ছাড়া আজ আমরা ম্যাচটি নিয়ন্ত্রণ করতে পারিনি।… ভালো দিক হলো আমরা একটি পয়েন্ট পেয়েছি কিন্তু পারফরম্যান্স আরও ভালো হওয়া উচিত।”

“আজ (সোমবার) ফরমেশন কোনো বিষয় ছিল না - মূল ব্যাপার ছিল আমরা কতটা আক্রমণাত্মক ছিলাম। আমাদের প্রস্তুত থাকতে হবে এবং সরাসরি দ্বৈরথে জিততে হতে হবে এবং এটি এই ম্যাচে খুব একটা ঘটেনি।”

সামনের ম্যাচগুলোতে দলের কাছ থেকে সামগ্রিকভাবে আরও উন্নতি দেখতে চান রাংনিক, "আমাদের অজুহাত খোঁজা উচিত নয় - আমাদের আরও ভালো খেলতে হবে এবং আরও শারীরিক হতে হবে।”

নিউক্যাসল ম্যানেজার এডি হাওয়ে মনে করেন, তাদের জেতা উচিত ছিল।

“আমরা খুব হতাশ। কারণ, আমাদের জয় প্রাপ্য ছিল। ছেলেরা গেম প্ল্যান দুর্দান্তভাবে বাস্তবায়ন করেছে। আমার মনে হয়, আমরা খুব ভালো খেলেছি এবং (ড্র) আমাদের প্রাপ্য নয়।”

১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে ম্যানচেস্টার। দুই ম্যাচ বেশি খেলা ম্যানচেস্টার সিটি ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক