৯ গোলের রোমাঞ্চে লেস্টারকে হারাল ম্যানচেস্টার সিটি

প্রথম ২৫ মিনিটে চার গোল করে সহজ জয়ের সম্ভাবনা জাগাল ম্যানচেস্টার সিটি। তবে বিরতির পর ১০ মিনিটের মধ্যে তিন গোল শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তুলল লেস্টার সিটি। শেষ পর্যন্ত অবশ্য পেরে উঠল না তারা। রোমাঞ্চকর জয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান আরও মজবুত করল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 05:01 PM
Updated : 26 Dec 2021, 05:54 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার বক্সিং ডে’তে প্রিমিয়ার লিগে ৯ গোলের জমজমাট ম্যাচটি ৬-৩ ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি।

ম্যানচেস্টারের দলটির হয়ে জোড়া গোল করেন রাহিম স্টার্লিং, একটি করে কেভিন ডে ব্রুইনে, রিয়াদ মাহরেজ, ইলকাই গিনদোয়ান ও এমেরিক লাপোর্ত।

লিগে এই নিয়ে টানা নয় ম্যাচ জিতল সিটি। সবশেষ তিন ম্যাচ মিলিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠাল তারা ১৭ বার! গত দুই রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-০ ও লিডস ইউনাইটেডের বিপক্ষে ৭-০ গোলে জিতেছিল গত মৌসুমের চ্যাম্পিয়নরা।

কোভিডের প্রাদুর্ভাবে রোববারের লিভারপুল-লিডস, উলভারহ্যাম্পটন-ওয়াটফোর্ড ও এভারটন-বার্নলির ম্যাচ স্থগিত করা হয় আগেই। অ্যাস্টন ভিলার বিপক্ষে লিডসের আগামী মঙ্গলবারের ম্যাচও স্থগিতের ঘোষণা আসে এ দিন। এতে গত কয়েক সপ্তাহে লিগে স্থগিত হওয়া ম্যাচের সংখ্যা দাঁড়ায় ১৪টি।

ঘরের মাঠে শুরু থেকে লেস্টারকে চেপে ধরা সিটির হয়ে পঞ্চম মিনিটে গোলের সূচনা করেন ডে ব্রুইনে। ফের্নান্দিনিয়োর ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জায়গা বানিয়ে বাঁ পায়ের দারুণ শটে বল জালে পাঠান এই বেলজিয়ান মিডফিল্ডার।

চতুর্দশ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মাহরেজ। সিটির ডিফেন্ডার লাপোর্ত ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

চার মিনিট পর দারুণ সেভে জাল অক্ষত রাখেন এদেরসন। ডি-বক্সের সামনে থেকে লেস্টারের জেমস ম্যাডিসনের ফ্রি-কিকে বল ঝাঁপিয়ে পড়া ব্রাজিলিয়ান গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।

২১তম মিনিটে ব্যবধান আরও বাড়ান গিনদোয়ান। ডান দিক থেকে জোয়াও কানসেলোর নিচু ক্রস সামনে ডাইভ দিয়ে এক হাতে ক্লিয়ার করার চেষ্টা করেও পারেননি লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল। ছয় গজ বক্সের সামনে বল পেয়ে ফাঁকা জালে পাঠান জার্মান মিডফিল্ডার।

চার মিনিট পর স্পট কিকে স্কোরলাইন ৪-০ করেন স্টার্লিং। ইংলিশ এই মিডফিল্ডার নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সিটি।

বক্সিং ডে’তে প্রিমিয়ার লিগের ম্যাচে প্রথমার্ধে চার গোল করা একমাত্র দল সিটিই। ২০০৮ সালে হাল সিটির বিপক্ষে ৫-১ গোলে জয়ের ম্যাচেও তা করে দেখিয়েছিল তারা।

দ্বিতীয়ার্ধে ৫৫ থেকে ৬৫, এই ১০ মিনিটের মধ্যে তিন গোল করে ঘুরে দাঁড়ায় লেস্টার। প্রথমটি করেন ম্যাডিসন। কেলাচি ইহেনাচোর থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে পরের গোল করেন আদেমোলা লুকমান। ইহেনাচো নিজেই করেন তৃতীয়টি।

দুই মিনিট পরই অবশ্য কর্নারে হেডে গোল করে ব্যবধান আবার বাড়িয়ে নেন লাপোর্ত। আর নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং।

আরেক ম্যাচে নরিচ সিটিকে ৫-০ গোলে হারিয়েছে আর্সেনাল। ১৯ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে চারে আছে মিকেল আর্তেতার দল।

আর্সেনালের সমান ম্যাচে ১৫ জয় ও দুই ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৭। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। তাদের সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে থাকা চেলসি রোববার রাতে অ্যাস্টন ভিলার বিপক্ষে খেলবে।