মাঠে এলো না মুক্তিযোদ্ধা সংসদও

দিনের ম‍্যাচটি হওয়ায় যেন স্বস্তি ফিরেছিল, শুরু করা গেল মাঠের ফুটবল। কিন্তু দ্বিতীয় ম‍্যাচের সময় তা উবে গেল। কমলাপুরের টার্ফ নিয়ে আগেই অভিযোগ জানানো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র মাঠেই আসেনি! তাই শেখ জামাল ধানমণ্ডির বিপক্ষে তাদের ম্যাচটিও হয়নি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 01:44 PM
Updated : 26 Dec 2021, 01:44 PM

এ নিয়ে দুই দিনে খেলা হলো না তিনটি ম্যাচে! শনিবার উদ্বোধনী দিনে বসুন্ধরা কিংস-স্বাধীনতা ক্রীড়া সংঘ এবং আবাহনী লিমিটেড- উত্তর বারিধারা ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু টার্ফ নিয়ে আগেই আপত্তি জানানো কিংস ও উত্তর বারিধারা অনুপস্থিত ছিল মাঠে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উদ্বোধনী দিনের ওই কাণ্ডের পর সংবাদ সম্মেলনে এসে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী জানিয়েছিলেন, টুর্নামেন্ট চলবে। রোববার প্রথম ম্যাচে ‘সি’ গ্রুপে সাইফ স্পোর্টিং ও পুলিশ এফসির ম্যাচ হওয়ায় কিছুটা স্বস্তি ফিরেছিল। কিন্তু পরের ম‍্যাচ গড়াল না মাঠে।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা পৌনে ৭টায় মুখোমুখি হওয়ার কথা ছিল শেখ জামাল ও মুক্তিযোদ্ধা সংসদের। যথাসময়ে মাঠে এসেছিল প্রতিযোগিতার ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল। মুক্তিযোদ্ধা সংসদের মাঠে না আসা নিয়ে গুঞ্জন ছিল আগেই; শেষ পর্যন্ত সেটিই  সত্যি হয়েছে।

বাইলজ অনুযায়ী ১৫ মিনিট অপেক্ষা করে মাঠ ছাড়েন ম্যাচ কমিশনার। নিয়ম অনুযায়ী শেখ জামাল তিন পয়েন্ট পাবে।

দিনের প্রথম ম্যাচে আশা জাগিয়েও শুভসূচনা পায়নি সাইফ স্পোর্টিং। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল হজম করে পুলিশ এফসির সঙ্গে ১-১ ড্র করেছে গত আসরের রানার্সআপরা। এ ম্যাচের ফল যাই হোক, উদ্বোধনী দিনের বিব্রতকর কাণ্ডের পর খেলা হওয়ার স্বস্তি মিলেছিল।