সাইফ স্পোর্টিংকে রুখে দিল পুলিশ এফসি

উদ্বোধনী দিনের বিব্রতকর ঘটনার পর দ্বিতীয় দিনে সাইফ স্পোর্টিং ও পুলিশ এফসির ম্যাচ দিয়ে মাঠে গড়াল ফেডারেশন কাপ। জয়ের পথে ছুটতে থাকা সাইফ স্পোর্টিংয়ের মুঠো থেকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পয়েন্ট কেড়ে নিল পুলিশ এফসি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2021, 12:41 PM
Updated : 26 Dec 2021, 12:41 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রোববার ‘সি’ গ্রুপের প্রথম ম্যাচটি ১-১ ড্র হয়েছে। এমেরি বাইসেঙ্গের পেনাল্টি গোলে সাইফ স্পোর্টিং এগিয়ে যাওয়ার পর স্পট কিক থেকেই সমতা ফেরান আমির উদ্দিন শরিফি।

শনিবার উদ্বোধনী দিনে দুটি ম্যাচ টার্ফে গড়ানোর কথা থাকলেও হয়নি। টার্ফের মান নিয়ে অভিযোগ করে না খেলার সিদ্ধান্ত আগেই জানিয়েছিল বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা। মাঠেও অনুপস্থিত ছিল দুটি দল।

গত আসরে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া পুলিশ এফসি প্রথম আক্রমণে ওঠে নবম মিনিটে। কিন্তু আদিল খুশখুশের পাসে শরিফি পোস্টে শট নিতে গিয়ে পড়ে গেলে নষ্ট হয় সুযোগটি।

এরপর বেশ কয়েকটি আক্রমণ করেও গোল তুলে নিতে পারেনি প্রতিযোগিতার গত আসরের রানার্সআপ সাইফ স্পোর্টিং। পঞ্চদশ মিনিটে জামাল ভূইয়ার ফ্রি কিক ঝাঁপিয়ে পড়ে ফেরান গোলরক্ষক মোহাম্মদ নেহাল। ২৪তম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে উদোহ বক্সের ভেতরে বল পেয়ে তালগোল পাকিয়ে শট নিতে ব্যর্থ।

২৭তম মিনিটে দূরপাল্লার শটে চেষ্টা করেছিলেন ফয়সাল আহমেদ ফাহিম, কিন্তু সাইফের এই ফরোয়ার্ডের শট বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে। ৩৮তম মিনিটে নাসিরুল ইসলামের কাট ব্যাকে আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবাহর প্লেসিং শট জমে যায় গোলরক্ষকের গ্লাভসে।

৫৪তম মিনিটে এমেরি বাইসেঙ্গের পেনাল্টি গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো অগাস্তো বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

ম্যাচ ফিরতে মরিয়া পুলিশের ৬৫তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয়। ইসা ফয়সালের কাট ব্যাকে শরিফি দুর্বল শটে বল তুলে দেন গোলরক্ষকের গ্লাভসে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের নাটকীয়তায় সমতায় ফিরে পুলিশ। রিয়াদুল হাসান বক্সে দানিলোকে ফাউল করলে পেনাল্টি পায় তারা। গোলরক্ষক পাপ্পু হোসেনকে বিপরীত দিকে ছিটকে দিয়ে সমতা ফেরান আফগানিস্তানের ফরোয়ার্ড শরিফি।