‘সিটির সঙ্গে মানিয়ে নেওয়া ভাবনার চেয়ে কঠিন’

পরিস্থিতির চাপে-তাপে ম্যানচেস্টার সিটি নিয়ে জ্যাক গ্রিলিশের আগের ভাবনায় বদল এসেছে! প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেওয়া এই মিডফিল্ডার বুঝতে পারছেন এখানে মানিয়ে নেওয়া কতটা কঠিন। একই সঙ্গে রেকর্ড পারিশ্রমিকের চাপের আঁচও লাগছে তার গায়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2021, 01:10 PM
Updated : 25 Dec 2021, 01:10 PM

সবশেষ দলবদলে গত অগাস্টে অ্যাস্টন ভিলা থেকে সিটিতে যোগ দেন গ্রিলিশ। নতুন ঠিকানায় এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে ২০ ম্যাচ খেলে তিনটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। গোলের সুযোগ তৈরি করেছে ৪৪ বার।

বড় বিপত্তির শুরু গত ১৪ ডিসেম্বর লিডস ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের পরের কাণ্ডে। ৭-০ গোলে জেতা ম্যাচের পর সতীর্থ ফিল ফোডেনের সঙ্গে রাতে ঘুরতে গিয়ে কোচের বাঁকা নজরে পড়ে যান গ্রিলিশ। পরের ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেড বিপক্ষে তাকে ও ফোডেনকে মাঠে নামাননি পেপ গুয়ার্দিওলা।

লেস্টার সিটির সঙ্গে ঘরের মাঠে রোববার হতে যাওয়া ম্যাচে দলে ফেরার সম্ভাবনা আছে গ্রিলিশের। ম্যাচের আগের দিন এই ইংলিশ ফুটবলার স্কাই স্পোর্টসে কিছুটা তুলে ধরলেন তার ম্যানচেস্টার সিটির জীবন।

“এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক করেছি। এখনও আমার দেওয়ার অনেক কিছু আছে। আমি যেমনটা ভেবেছিলাম, এটা (সিটিতে মানিয়ে নেওয়া) তার চেয়ে অনেক বেশি কঠিন।”

“আমি এখনও শিখছি এবং মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। শুনেছি কারো কারো এই দলের সঙ্গে মানিয়ে নিতে এক বছর সময় লেগেছে, মনে হয় আমারও তেমনটা লাগবে। আগামী বছর অনেক গোল করার পাশাপাশি অনেক গোলের সুযোগ তৈরি করতে চাই।”

১০ কোটি পাউন্ডে ছয় বছরের চুক্তিতে গ্রিলিশকে দলে নেয় ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের ইতিহাসে এখন সবচেয়ে দামি ফুটবলার তিনি। ২০১৬ সালে ইউভেন্তুস থেকে গণমাধ্যমের খবর মতে, পল পগবাকে আট কোটি ৯৩ লাখ পাউন্ড ট্রান্সফার ফিতে দলে ফিরিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

রেকর্ড দামের একজনের কাছে দল ও সমর্থকদের প্রত্যাশা কেমন, তা বুঝতে পারছেন গ্রিলিশ। নিজের সেরাটা দিয়ে সবার চাওয়া পূরণ করতে চান তিনি।

“১০ কোটি পাউন্ডের তকমা থাকা মানে, যখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাবেন, মানুষ জিজ্ঞাস করবে, এই অর্থের যোগ্য কিনা আপনি- গোল কোথায়, অ্যাসিস্ট কোথায়? আমি এসব বুঝি। কিন্তু এটাকে আমার সৌভাগ্য হিসেবে দেখতে হবে যে, এই ক্লাব আমার জন্য এত অর্থ খরচ করেছে। আশা করি, শিরোপা ও গোল দিয়ে তাদের প্রতিদান দিতে পারব।”