তালগোলে শুরু ফেডারেশন কাপ

ম্যাচ শুরুর কথা বিকাল ৪টায়। নিয়ম অনুযায়ী ৯০ মিনিট আগে দলগুলোর মাঠে উপস্থিত হওয়ার কথা। নিয়ম মেনে স্বাধীনতা ক্রীড়া সংঘ মাঠে হাজির। ওয়ার্ম-আপও সারল তারা। সহকারীদের নিয়ে প্রস্তুতি সেরে নিলেন রেফারি। ম্যাচ কমিশনার আর আলমকে দেখা গেল রেফারিদের সঙ্গে আলোচনা করতে। কিন্তু বসুন্ধরা কিংস অনুপস্থিত। মাঠেই আসেনি ফেডারেশন কাপের শিরোপাধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2021, 11:05 AM
Updated : 25 Dec 2021, 11:24 AM

বসুন্ধরা কিংস শুক্রবার চিঠি দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানায়, দুটি কারণে এবারের আসরে অংশ নেবে না। পরদিন সেটিই করে দেখিয়ে মাঠে আসেনি দলটি।

বাফুফের দেওয়া সূচি অনুযায়ী বসুন্ধরা কিংস ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচ দিয়ে ফেডারেশন কাপ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু কিংস না আসায় নিয়ম অনুযায়ী ১৫ মিনিট অপেক্ষা করে রেফারিদের নিয়ে মাঠ ছাড়েন ম্যাচ কমিশনার।

ম্যাচের ভাগ্য নিয়ে কি হবে জানতে চাইলে ম্যাচ কমিশনার আর আলম গণমাধ্যমকে বিস্তারিত জানাতে পারেননি।

“নিয়ম অনুযায়ী আমাদের ১৫ মিনিট অপেক্ষা করার কথা ছিল; আমরা করেছি। যেহেতু একটা দল আসেনি, আমরা ম্যাচ শুরু করতে পারিনি। আমরা আমাদের ম্যাচ রিপোর্ট জমা দিব। (ম্যাচের ভাগ্যের ব্যাপারে) চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির উপর।”

বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ প্রেসবক্সে এসে জানান, সন্ধ্যা সাড়ে ৬টা ১৫ মিনিট বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী কিংস-স্বাধীনতা ম্যাচ নিয়ে কথা বলবেন।

সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা পেশাদার ফুটবল খেলার জন্য যথেষ্ট উপযোগী নয়-এই দুটি কারণে ফেডারেশন কাপ খেলতে গত শুক্রবার অস্বীকৃতির কথা জানায় বসুন্ধরা কিংস।

পরে অবশ্য সূচিতে পরিবর্তন আনে বাফুফে। কিন্তু ভেন্যু বহাল থাকে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামই। কিন্তু তাতে মন পাল্টায়নি বসুন্ধরা, মাঠেই আসেনি তারা।