ইকার্দির শেষের গোলে হার এড়াল পিএসজি

কিছুতেই মিলছিল না গোল। চোখ রাঙাচ্ছিল পরাজয়। মাউরো ইকার্দির শেষ দিকের গোলে লরিয়ঁর বিপক্ষে কোনোমতে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2021, 10:00 PM
Updated : 22 Dec 2021, 10:54 PM

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। ইকার্দির গোলের আগে লাল কার্ড দেখেছেন পিএসজির তারকা ডিফেন্ডার সের্হিও রামোস।

চোটের কারণে আগে থেকে নেই নেইয়ার। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারেননি কিলিয়ান এমবাপেও। তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, ইকার্দি ও আনহেল দি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজান তাদের স্বদেশী কোচ পচেত্তিনো।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা আট ম্যাচ হেরে আসা লরিয়ঁর বিপক্ষে দ্বিতীয় মিনিটে প্রথম সুযোগ পায় পিএসজি। নুনো মেন্দেসের নিচু ক্রসে ডি-বক্সে শট লক্ষ্যে রাখতে পারেননি ইকার্দি। ষোড়শ মিনিটে স্বাগতিক ফরোয়ার্ড তেরেম মফির শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন কেইলর নাভাস।

২৬তম মিনিটে এগিয়ে যেতে পারত পিএসজি, কিন্তু দুর্ভাগ্য বাধ সাধে। মেসির শট পোস্টে লাগে। ৩২তম মিনিটে দি মারিয়ার ভলি বাইরে দিয়ে যায়।

৪০তম মিনিটে গোল খেয়ে বসে সফরকারীরা। সতীর্থের পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ফরাসি মিডফিল্ডার তমা মঁকঁদুইত।

দ্বিতীয়ার্ধের শুরুতে মেন্দেসের জায়গায় রামোসকে মাঠে নামান পচেত্তিনো। ৫৬তম মিনিটে সুবর্ণ সুযোগ পান দি মারিয়া। ডি-বক্সে মেসির পাস ফাঁকায় পেয়ে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন তিনি।

৭৪তম মিনিটে কয়েক জনের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের ট্রেডমার্ক শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৮০তম মিনিটে বক্সের ভেতর থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ফেরান স্বাগতিক গোলরক্ষক।

৮৬তম মিনিটে রামোসের ওই লাল কার্ডের ঘটনা। একটু আগেই তিনি দেখেছিলেন হলুদ কার্ড। মফিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এই স্প্যানিয়ার্ড।

যোগ করা সময়ে সমতাসূচক গোলটি করেন ইকার্দি। ডানদিকের বাইলাইনের কাছ থেকে আশরাফ হাকিমির ক্রসে হেডে বল জালে পাঠান তিনি। 

১৯ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ৩৩ পয়েন্ট নিয়ে নিস দুইয়ে, মার্সেই তিনে আছে। মার্সেই অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

১৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে লরিয়ঁ।