কোভিড টিকাবিহীন খেলোয়াড় দলে টানবে না লিভারপুল

হঠাৎ করেই প্রিমিয়ার লিগের দলগুলোতে বেড়ে গেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। স্থগিত হয়ে গেছে বেশ কিছু ম্যাচ। সবার স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় আসছে দলবদলে তাই কোভিড টিকা না নেওয়া খেলোয়াড় দলে টানার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2021, 03:01 PM
Updated : 19 Dec 2021, 03:01 PM

প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় অ্যাস্টন ভিলার কোচ স্টিভেন জেরার্ড ও ক্রিস্টাল প্যালেসের কোচ পাত্রিক ভিয়েইরা বলেন, নতুন খেলোয়াড় দলে টানার সময় কোভিড টিকা নেওয়া না-নেওয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

গত অক্টোবরে লিগ কর্তৃপক্ষ জানিয়েছিল, ৬৮ শতাংশ খেলোয়াড়ের টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া আছে। তবে এক সপ্তাহের মধ্যে রেকর্ড ৪২ জনের আক্রান্ত হওয়ার খবর দেয় তারা গত সোমবার। বিভিন্ন ক্লাবে করোনাভাইরাসের প্রভাবে এই সপ্তাহান্তের ছয়টিসহ এখন পর্যন্ত ১০টি ম্যাচ স্থগিত হয়ে গেছে।

লিগে রোববার টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে লিভারপুল। এর আগে টিকাবিহীন খেলোয়াড় দলে না ভেড়ানোর ভাবনার কথা জানান ক্লপ।

“আমরা এখনও কোনো খেলোয়াড়কে দলে টানার কাছাকাছি নেই। তবে আমি এটা (কোভিড টিকা না নেওয়া খেলোয়াড় দলে টানা) নিয়ে ভেবেছি এবং অবশ্যই এটার প্রভাব থাকবে। যদি কোনো খেলোয়াড় টিকা না নিয়ে থাকে, তাহলে আমাদের সবার জন্যই সে হুমকি...।”

“যদি একজন (খেলোয়াড়) কোভিড আক্রান্ত হয় এবং অন্যরা তার আশেপাশে থাকে, তাদের আইসোলেশনে থাকতে হয়...আমরা টিকাবিহীন খেলোয়াড়দের জন্য কোনো বিল্ডিং তৈরি করতে যাচ্ছি না। আশা করি, এটির প্রয়োজনও হবে না।”