আবারও এগিয়ে গিয়ে পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ

মূল প্রতিযোগিতার আগে প্রস্তুতি ম্যাচে শুরুতে এগিয়ে গিয়ে পাকিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির মাঠের লড়াইয়ে সেই একই ঘটনার পুনরাবৃত্তি হলো। দ্বিতীয় কোয়ার্টারে তিন গোল হজম করে বড় ব্যবধানে হারল গোবিনাথান ইমানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2021, 02:01 PM
Updated : 19 Dec 2021, 02:38 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে রোববার নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৬-২ গোলে হেরেছে বাংলাদেশ। পাকিস্তান পেল প্রথম জয়ের স্বাদ।

এ নিয়ে টানা চার ম্যাচ হারল বাংলাদেশ। ভারতের কাছে ৯-০ গোলে হেরে প্রতিযোগিতা শুরুর পর দক্ষিণ কোরিয়ার কাছে ৩-২ এবং জাপানের কাছে ৫-০ গোলে হারে স্বাগতিকরা।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে শুরুতে এগিয়ে যাওয়ার পর ৩-১ গোলে হেরেছিল তারা।

ত্রয়োদশ মিনিটে আরশাদ হোসেনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু এগিয়ে যাওয়ার স্বস্তি উবে যায় পরের মিনিটেই। পাকিস্তান সমতায় ফিরে নাদিম আহমেদের লক্ষ্যভেদে।

দ্বিতীয় কোয়ার্টারে ছন্দ হারিয়ে তিন গোল হজম করে বসে বাংলাদেশ। এজাজ আহমেদ ব্যবধান বাড়ানোর পর আফরাজ আহমেদ ও নাদিমের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় এশিয়ার র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে থাকা পাকিস্তান।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে মোহাম্মদ রাজ্জাক পেনাল্টি কর্নার (পিসি) থেকে ব্যবধান আরও বাড়ান। ৩৫তম মিনিটে আরশাদের হিট ঠিকানা খুঁজে পেলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় বাংলাদেশ। কিন্তু এ কোয়ার্টারে এজাজের গোলে ম্যাচে বড় জয়ের পথেই থাকে পাকিস্তান।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে বাংলাদেশ পারেনি ঘুরে দাঁড়াতে। ফলে আরেকটি বড় হারের হতাশা সঙ্গী হয় দলের।  

প্রতিপক্ষ পাকিস্তান ছিল বলেই ম্যাচের আগে ভালো ফলের আশাবাদ জানিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক আশরাফুল ইসলাম। কিন্তু প্রথম ও তৃতীয় কোয়ার্টার ছাড়া বাকি দুই কোয়ার্টারে প্রতিশ্রুতি পূরণের জন্য করণীয়টুকু করতে পারেনি দল।