কাদিসের বিপক্ষে একাদশে ফিরছেন আজার

চোট কাটিয়ে ফিট থাকার পরও রিয়াল মাদ্রিদের আগের কয়েক ম্যাচে শুরুর একাদশে জায়গা হয়নি এদেন আজারের। করোনাভাইরাস ও চোটের কারণে আক্রমণভাগের কয়েকজন না থাকায় কাদিসের বিপক্ষে শুরু থেকে খেলার সুযোগ পেতে যাচ্ছেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2021, 04:23 PM
Updated : 18 Dec 2021, 04:23 PM

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি অবশ‍্য জানালেন, অন্যদের না থাকা নয়, নিজের যোগ্যতা দিয়েই লা লিগায় আসছে ম‍্যাচে শুরুর একাদশে ফিরছেন এই বেলজিয়ান।

রিয়ালে যোগ দেওয়ার পর থেকে বারবার চোটে পড়া আজার চলতি মৌসুমেও বেশ কয়েকবার ছিটকে গেছেন মাঠের বাইরে। সঙ্গে ফর্মহীনতা তো আছেই। সব মিলিয়েই একাদশে জায়গা পেতে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হচ্ছে তাকে। কারণ, আক্রমণের দুই উইংয়ে ইতালিয়ান কোচের প্রথম পছন্দের তালিকায় আছেন মার্কো আসেনসিও, ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো।

তবে কোভিড-১৯ পজিটিভ হয়ে তিনজনই ছিটকে যাওয়ায় দলে ফেরার সুযোগ সৃষ্টি হয়েছে আজারের। প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত হয়েছেন আরেক উইঙ্গার গ্যারেথ বেলও।

কাদিসের বিপক্ষে ম্যাচে রোববার মাঠে নামবে রিয়াল। আগের দিন সংবাদ সম্মেলনে আজারের একাদশে ফেরার বিষয়টি আনচেলত্তি নিশ্চিত করেন।

“আগামীকাল (রোববার) সে শুরুর একাদশে থাকবে। সে খেলবে, কারণ সে ভালোভাবে অনুশীলন করেছে এবং সে (একাদশে ফেরার) যোগ্য। অন্যদের না থাকার কারণে নয়।”

“সে খুব ভালো কাজ করছে। তার মানসিকতা বদলে যায়নি। তার সমস্যা হল যে, সে সবসময় শতভাগ দিয়ে অনুশীলন করতে পারেনি, যেমনটা সে এখন করছে।”

আনচেলত্তির বিশ্বাস, নিয়মিত খেলার সুযোগ না পেলেও সামনের ম্যাচগুলোতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রস্তুত আজার।

“অনুশীলনে যা দেখিয়েছে তাতে সে খেলার জন্য প্রস্তুত। সে ডানদিকে খেলতে অভ্যস্ত ছিল না এবং আমি সেখানে রদ্রিগো ও আসেনসিওকে খেলিয়েছি।”

“মৌসুমের দ্বিতীয় ভাগে খুব ভালো খেলতে এবং দলের জন্য অবদান রাখতে যা প্রয়োজন সেটা তার আছে।”

লিগে ১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে।