অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন আগুয়েরো?

হৃদযন্ত্রের অসুস্থতায় সের্হিও আগুয়েরোর আগেভাগে অবসর নেওয়ার পুরনো গুঞ্জন নতুন মাত্রা পেয়েছে। সুত্রের বরাত দিয়ে স্পেনের পত্রিকা এল পেরিওদিকো সোমবার বলা হয়, ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2021, 12:15 PM
Updated : 14 Dec 2021, 01:18 PM

পুরো বিষয়টির সঙ্গে জড়িত এক সুত্রের বরাত দিয়ে রয়টার্স মঙ্গলবার জানায়, বুধবার একটি অনুষ্ঠানের আয়োজন করেছে বার্সেলোনা। এর মাঝেই বার্সেলোনা বিবৃতি দিয়ে জানায়, বুধবার কাম্প নউয়ে আগুয়েরো তার ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে নিজের সিদ্ধান্ত জানাবেন। তার সঙ্গে উপস্থিত থাকবেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

বার্সেলোনার এই ঘোষণায় চলমান গুঞ্জন সত্যি হতে যাচ্ছে বলে অনেকের ধারণা। তবে আগুয়েরোর এজেন্ট বা তার পরিবার ও ঘনিষ্ঠ জনদের কাছ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য জানা যায়নি।

গত গ্রীষ্মের দলবদলে ম্যানচেস্টার সিটি ছেড়ে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা যোগ দেওয়া আগুয়েরো শুরুতেই চোটে পড়েন। ওই চোট কাটিয়ে দ্রুতই বার্সেলোনার শুরুর একাদশে জায়গা করে নেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। দলটির হয়ে লা লিগায় চারটি এবং চ্যাম্পিয়ন্স লিগে একটি ম্যাচ খেলেন তিনি। একমাত্র গোলটি তিনি ক্লাসিকোয় বদলি হিসেবে নেমে।

এরপরই বাধে বিপত্তি। গত ৩০ অক্টোবর লা লিগায় আলাভেসের বিপক্ষে ১-১ ড্র ম্যাচে হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় মাঠ ছেড়ে যান আগুয়েরো। ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে, হৃদযন্ত্রের স্পন্দন জটিলতা সংক্রান্ত অ্যারিথমিয়া রোগে ভুগছেন তিনি।

ওই ম্যাচের পর বার্সেলোনা জানিয়েছিল, আগুয়েরো তিন মাসের জন্য মাঠের বাইরে থাকবেন। তবে ওই সময়ই স্পেনের মার্কা ও আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসসহ কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে এসেছিল, অসুস্থতার কারণে আগেভাগে বুটজোড়া তুলে রাখতে হতে পারে তাকে।

বার্সেলোনার কোচ হিসেবে যোগ দিয়ে গত মাসে ওই সব খবরকে গুজব বলে উড়িয়ে দেন শাভি এরনান্দেস। বলেন, আগুয়েরোর মাঠে ফেরার অপেক্ষায় আছেন তিনি।

কিন্তু নতুন আসা এখনকার খবর সত্যি হলে আলাভেসের বিপক্ষে ম্যাচটিই হয়তো শেষ হয়ে থাকবে ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারের।