শ্রীলঙ্কাকে গোলে ভাসাল ভারত

প্রথমার্ধে চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ভারত দ্বিতীয়ার্ধেও ছড়ি ঘোরাল। শ্রীলঙ্কাকে হারিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে পেল দারুণ শুরু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 03:12 PM
Updated : 13 Dec 2021, 06:00 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার ৫-০ গোলে জিতেছে ভারত। এ নিয়ে টানা দুই ম্যাচ হারল শ্রীলঙ্কা; ভুটানের বিপক্ষে একই ব্যবধানে হেরে প্রতিযোগিতা শুরু করেছিল তারা।

দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় ভারত। সতীর্থের ক্রসে সান্তোসের প্লেসিং শটে গ্লাভসে জমাতে পারেননি শ্রীলঙ্কা গোলরক্ষক; ছুটে গিয়ে ফিরতে শটে লক্ষ্যভেদ করেন তিনি।

পঞ্চম মিনিটে সতীর্থের হেড থেকে বল পেয়ে হেডেই ব্যবধান দ্বিগুণ করেন এস্তোরিকো কারেন। নবম মিনিটে বক্সের জটলার ভেতর থেকে সুযোগসন্ধানী শটে ব্যবধান আরও বাড়ান নিতু লিন্ডা। প্রথমার্ধের শেষ দিকে নিজের দ্বিতীয় ও ম্যাচের চতুর্থ গোলটি করেন নিতু।

৮০তম মিনিটে নিতুর হেড পোস্টে লেগে ফেরার পরের মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় ভারত। পায়ের কারিকুরিতে ডিফেন্ডারদের ছিটকে দিয়ে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন বদলি প্রিয়াঙ্কা দেবী।

দিনের অন্য ম্যাচে ভুটানের বিপক্ষে ৬-০  গোলে জিতেছে বাংলাদেশ। দলের জয়ে জোড়া গোল করেন রিপা ও তহুরা খাতুন। একটি করে গোল ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডার। দুই ম্যাচে ৪ পয়েন্ট বাংলাদেশের।

ভারত ও ভুটানের পয়েন্ট ৩ করে; ভুটান অবশ্য দুই ম্যাচ খেলেছে। এক ম্যাচে নেপালের পয়েন্ট ১।